Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সুপার টুয়েলভে বাংলাদেশের সব ম্যাচ বিকেলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৪:৩৯ পিএম | আপডেট : ১০:৫৩ পিএম, ২২ অক্টোবর, ২০২১

আইসিসি নিয়ম সংশোধন করায় প্রথম পর্বে গ্রুপের অবস্থানের ভিত্তিতেই নির্ধারিত হচ্ছে সুপার টুয়েলভের গ্রুপ সিডিং। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের সঙ্গে হেরে যাওয়ায় 'বি' গ্রুপে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। আর তাতে নিশ্চিত হয়ে গেছে সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপ ও খেলার সময়সূচি।

প্রথম রাউন্ডের 'বি' গ্রুপের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৮৪ রানে উড়িয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে ওমানকে ৮ উইকেটে হারানোয় এই গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড।

স্কটল্যান্ড তাই সুপার টুয়েলভে যাচ্ছে 'গ্রুপ-১'-এ। যেখানে আছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও প্রথম পর্বে 'এ' গ্রুপের একটি দল (আয়ারল্যান্ড বা নামিবিয়া)।

রানার্সআপ হিসেবে বাংলাদেশের ঠিকানা 'গ্রুপ-২'- তে। যেখানে আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা। প্রথম পর্ব থেকে এরমধ্যেই সুপার টুয়েলভ নিশ্চিত করে ফেলা শ্রীলঙ্কার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াও অনেকটাই নিশ্চিত। সেদিন থেকে শ্রীলঙ্কাও পড়ছে বাংলাদেশের গ্রুপে। শ্রীলঙ্কাকে টপকে আয়ারল্যান্ড বা নামিবিয়ার গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে মেলাতে হবে প্রায় কঠিন সমীকরণ।

শ্রীলঙ্কাকে বাংলাদেশের গ্রুপে ধরে তাই দেখে নেওয়া যাক সুপার-টুয়েলভে বাংলাদেশের ম্যাচের সূচি-

তারিখ ম্যাচ ভেন্যু বাংলাদেশ সময়
২৪ অক্টোবর বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (এ-গ্রুপ চ্যাম্পিয়ন ধরে) শারজাহ বিকেল ৪টা
২৭ অক্টোবর বাংলাদেশ বনাম ইংল্যান্ড আবুধাবি বিকেল ৪টা
২৯ অক্টোবর বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ শারজাহ বিকেল ৪টা
২ নভেম্বর বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা আবুধাবি বিকেল ৪টা
৪ নভেম্বর বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া দুবাই বিকেল ৪টা


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ বাংলাদেশ

৫ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন