Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হালদায় ৪ হাজার মিটার জাল জব্দ

অনলাইন ডেস্ক: | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ৭:৩৪ পিএম

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র চট্টগ্রামের হালদা নদীতে অভিযান চালিয়ে চার হাজার মিটার নিষিদ্ধ জাল জব্দ করেছে নৌ থানা পুলিশ। শুক্রবার (২২ অক্টোবর) ভোর ৬টা থেকে সকাল সাড়ে ১০টা নদীর উত্তর মোহরা ৫ নম্বর ওয়ার্ড এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, হালদার সুরক্ষায় সরকার নদীটিকে ‘বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ’ ঘোষণা করেছে। এরপরও একদল অসাধু চক্র হালদা নদী থেকে মা মাছ শিকার, বালু উত্তোলন ও হালদার স্বাভাবিক জীববৈচিত্র্য বিনষ্ট হয় এমন কার্যক্রম পরিচালনা করে।

শুক্রবার একটি চক্র প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে নিষিদ্ধ জাল বসিয়ে মাছ শিকার করছে- এমন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব না হলেও চারটি নিষিদ্ধ জাল জব্দ করা হয়। যার দূরত্ব আনুমানিক চার হাজার মিটার।

চট্টগ্রাম নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম মিজানুর রহমান বলেন, আজ (শুক্রবার) নদীর উত্তর মোহরা এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে নিষিদ্ধ জাল জব্দ করা হয়। হালদার জীববৈচিত্র্য রক্ষায় প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ থানা পুলিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ