Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিনেমার সেটে ‘প্রপ গানের’ গুলিতে নিহত ১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে সিনেমার সেটে অভিনেতা অ্যালেক বল্ডউইনের ‘প্রপ গান’ থেকে ছোড়া গুলিতে এক নারী নিহত ও সিনেমাটির পরিচালক গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার বোনানজা ক্রিক র‌্যাঞ্জে ওয়েস্টার্ন ঘরানার ‘রাস্ট’ সিনেমার শুটিং চলাকালে এ ঘটনা ঘটে। সিনেমার শুটিংয়ে যেসব বন্দুক ব্যবহার করা হয়, সেগুলো ‘প্রপ গান’ নামে পরিচিত। বেশিরভাগ ক্ষেত্রে ‘প্রপ গান’ হিসেবে নকল বন্দুক ব্যবহৃত হয়। কখনো কখনো সত্যিকারের বন্দুক ও গুলি ব্যবহৃত হলেও নেওয়া হয় নানান সতর্কতামূলক ব্যবস্থা।

বৃহস্পতিবার বোনানজা ক্রিক র‌্যাঞ্চে ঠিক কী ঘটেছিল, তার বিস্তারিত এখনও জানা যায়নি। বিবিসি জানিয়েছে, গুলিবিদ্ধ ৪২ বছর বয়সী হালেনা হাচিনসকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো যায়নি। তদন্তকারীরা পুরো ঘটনা খতিয়ে দেখছে, বলেছে পুলিশ। নিহত হাচিনস ওই চলচ্চিত্রটিতে সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করছিলেন বলে ভ্যারাইটি ম্যাগাজিনকে নিশ্চিত করেছে এক ট্রেড ইউনিয়ন। এ মৃত্যুকে ‘ভয়াবহ দুঃসংবাদ’ ও ‘অপূরণীয় ক্ষতি’ অ্যাখ্যা দিয়েছে ইন্টারন্যাশনাল সিনেমাটোগ্রাফার গিল্ড। বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ