Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পার্লামেন্টে ঢুকে শিক্ষকদের বেতনের দাবি জানাল স্কুল শিক্ষার্থীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

শিক্ষকদের বেতন-ভাতা বাড়ানোর দাবিতে কঙ্গোর পার্লামেন্ট ভবনে ঢুকে বিক্ষোভ করেছেন শতাধিক স্কুল শিক্ষার্থী। গত দুই সপ্তাহ ধরে দেশটির শিক্ষা কার্যক্রম বন্ধ রেখেছেন শিক্ষকরা। এর মধ্যেই আন্দোলনে একত্মতা প্রকাশ করে পার্লামেন্টে ভবনে বিরল প্রতিবাদ জানালো তারা। চলতি মাসের শুরুতে বেতন-ভাতা এবং অবসরের বয়সসহ বেশ কিছু সমস্যা সমাধানে ধর্মঘট শুরু করেন শিক্ষকরা।

দীর্ঘদিনের সমস্যা নিরসনে সরকারের পক্ষ থেকে এখনও কার্যকর পদক্ষেপ না নেওয়ায় চলমান আন্দোলনে একাত্মতা জানিয়ে যোগ দিয়েছে শিক্ষার্থীরাও। নিজ নিজ স্কুল ইউনিফর্ম পরে রাজধানীতে অবস্থিত পার্লামেন্টে ঢুকে দাবি পূরণের আহ্বান জানান তারা।
এসময় শিক্ষার্থীরা স্লোগান দেন, ‹আমরা পড়ালেখা করতে চাই›। তাদের আন্দোলনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এদিকে প্রাথমিক, মাধ্যমিক ও কারিগরি শিক্ষা মন্ত্রী টনি মাওয়াবা বলছেন, সঙ্কট সমাধানে শিক্ষক ইউনিয়নের সঙ্গে সংলাপ শুরু সরকার। সূত্র : আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কঙ্গো


আরও
আরও পড়ুন