Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দুষ্কৃতকারীদের কঠোর শাস্তি না হওয়ায় বারবার এমন ঘটনা ঘটছে

রাজধানীতে রামকৃষ্ণ মিশনের মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী পূর্ণাত্মানন্দ বলেছেন, বর্তমান সরকার সংখ্যালঘুদের বিষয়ে আন্তরিক। প্রধানমন্ত্রী বারবার কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। তারপরও কেন হামলা নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না, সেটা বুঝতে পারছি না। আমরা মনে করি, দুষ্কৃতকারীদের কঠোর শাস্তি না হওয়ায় বারবার এমন ঘটনা ঘটছে।
গতকাল দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু সম্প্রদায় এবং তাদের ধর্মীয় উপাসনালয়ে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন ও প্রতিবাদী কর্মসূচি শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর রামকৃষ্ণ মিশন রোডে রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন এ কর্মসূচি পালন করে।
স্বামী পূর্ণাত্মানন্দ বলেন, অষ্টমীর পর থেকে গত বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন কোথাও না কোথাও সহিংসতা চলছেই। বাংলাদেশে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘর, মন্দিরে অগ্নিসংযোগ, নারী নির্যাতন ও হত্যাকাণ্ডের এমন নজির আগে ছিল না।
তিনি বলেন, কয়েকটি হামলা দেখে বোঝা যায়, এসব পূর্বপরিকল্পিত ছিল। পুলিশ এসব প্রতিরোধে কোনো সাহায্য করেনি। হাজীগঞ্জে পুলিশকে এক ঘণ্টা আগে হামলার শঙ্কার কথা জানানো হলেও তারা আসেনি। তিন দফায় হামলার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ