Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘পছন্দের ইসি দিয়ে কোন নির্বাচন হতে দেয়া হবে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বিগত দিনে বিভিন্ন পর্যায়ের নির্বাচন থেকে পরিষ্কার হয়ে গেছে সার্চ কমিটির নির্বাচন কমিশন (ইসি) দিয়ে আর যাই হোক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও আমরা নির্বাচন কমিশন গঠনের বিষয়ে সুনির্দিষ্ট আইন প্রণয়ন করতে পারিনি। এটা আমাদের ব্যর্থতা। তাই দ্রুততম সময়ের মধ্যে সকলের পরামর্শ গ্রহণ করে নির্বাচন কমিঠন গঠনে আইন প্রণয়ন করতে হবে। কোন ব্যক্তি অথবা দলের পছন্দের সার্চ কমিটির নির্বাচন কমিশন দিয়ে বাংলার মাটিতে আর কোন আগের রাতের নির্বাচন হতে দেয়া হবে না।
গতকাল শুক্রবার জাগপার সাবেক সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন ও জনগণের ভোটাধিকার নিশ্চিতকরণ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সভায় এসময় আরও বক্তব্য রাখেন- জামায়াতে ইসলামের ড. রেজাউল করিম, বাংলাদেশ কংগ্রেসের ইয়ারুল ইসলাম, জাগপার প্রফেসর ইকবাল হোসেন, রাশেদ প্রধান, আবু মোজাফফর মো. আনাছ, আসাদুর রহমান খান, সৈয়দ সফিকুল ইসলাম, বেলায়েত হোসেন মোড়ল, ইনসান আলম আক্কাস, মানিক সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন


আরও
আরও পড়ুন