Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেদারল্যান্ডসকে গুড়িয়ে দিয়ে সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১০:৩৮ পিএম | আপডেট : ১০:৪৭ পিএম, ২২ অক্টোবর, ২০২১

সুপার টুয়েলভে খেলা আগেই নিশ্চিত হয়েছিলো শ্রীলঙ্কার, প্রথম রাউন্ডের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে রীতিমতো বিধ্বস্ত করেছে লঙ্কানরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন ৪৪ রানে গুটিয়ে দিয়ে ৭ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে তারা।

আগের সর্বনিম্ন স্কোরও ছিল নেদারল্যান্ডসেরই, সেটাও শ্রীলঙ্কার বিপক্ষেই। ২০১৪ বিশ্বকাপে বাংলাদেশের মাটিতে অজান্তা মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাসিথ মালিঙ্গাদের বোলিং তোপে পড়ে ৩৯ রানে গুটিয়ে গেছিলো নেদারল্যান্ডস।

শারজায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই রান আউটের শিকার হয়ে ফিরেন আগের দুই ম্যাচে ফিফটি হাকানো ম্যাক্স ওডোওড, একই ওভারে বেন কুপার ও স্টিপেন মুইবার্গকে ফেরান মাহিশ থিকসেনা।

২০ রানে ৩ উইকেট হারিয়ে ধুকতে থাকা নেদারল্যান্ডসকে আবারও জোড়া ধাক্কা দেন ওয়েনিন্দু হাসারাঙ্গা, একই ওভারে ফেরান কলিন অ্যাকারম্যান বাস ডে লেডেকে। দুশমন্ত চামিরা ভ্যান ডার মারওয়েকে শূন্য রানে ফেরালে ৩৭ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে নেদারল্যান্ডস।

২ রান করা পিটার সিলারকে নিজের তৃতীয় শিকার বানান হাসারাঙ্গা, ইনিংসের দশম ওভারে নেদারল্যান্ডসের শেষ ৩ উইকেট তুলে নিয়ে তাদের ৪৪ রানেই গুটিয়ে দেন লাহিরু কুমারা। ওয়েনিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা নিয়েছেন ৩ ও মাহিশ থিকসেনা ২ টি করে উইকেট।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই পাথুম নিশঙ্কাকে হারায় শ্রীলঙ্কা, দ্বিতীয় উইকেটে চারিথ আসালাঙ্কাকে নিয়ে ২৪ রান যোগ করেন কুশাল পেরেরা। আসালাঙ্কার ব্যাট থেকে আসে ৬ রান, তবে কুশাল পেরেরার ২৪ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংসে ৭৭ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

নেদারল্যান্ডসের হয়ে ব্রেন্ডন গ্লোভার ও পল ভ্যান মেকেরেন ১ টি করে উইকেট নেন, এবারের বিশ্বকাপে সব গুলো ম্যাচেই হারলো ডাচরা।

সংক্ষিপ্ত স্কোর:
নেদারল্যান্ডস ৪৪/১০ (১০ ওভার; বেন কুপার ৯, কলিন অ্যাকারম্যান ১১, স্কট এডওয়ার্ড ৮, লাহিরু কুমারা ৩/৭, ওয়েনিন্দু হাসারাঙ্গা ৩/৯, মাহিশ থিকসেনা ২/৩)।

শ্রীলঙ্কা ৪৫/২ (৭.১ ওভার; কুশাল পেরেরা ৩৩*, চারিত আসালাঙ্কা ৬)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ