Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আড়াইহাজার সিএনজি, নসিমন, করিমন, ভটভটি, অটোরিক্সা আটক, অর্ধকোটি টাকা জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৮:০১ এএম

মহাসড়কের দাপিয়ে বেড়াচ্ছে তিন চাকার নসিমন, করিমন, ভটভটি, অটোরিক্সা, থ্রি হুইলার, সিএনজিসহ বিভিন্ন যানবাহন। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চলছে এসব। তাই প্রতিনিয়ত ঘটছে নানা ধরনের দুর্ঘটনা। এঅবস্থায় মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ঢাকা চট্টগ্রাম মহাসড়ক, ঢাকা সিলেট মহাসড়কে অভিযান পরিচালনা করেছে হাইওয়ে পুলিশ। শুক্রবার সকাল থেকে দিনব্যাপী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড হয়ে মেঘনা মোগড়াপাড়া চৌরাস্তা পর্যন্ত মহাসড়কের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ। ইতোমধ্যে প্রায় আড়াইহাজার সিএনজি, নসিমন, করিমন, ভটভটি, অটোরিক্সা আটক করে প্রায় অর্ধকোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ সময় সিএনজি অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইকসহ প্রায় শতাধিক থ্রি হুইলার আটক করে মামলা দেওয়া হয়। অন্যদিকে মহাসড়কে দূর্ঘটনা প্রতিরোধে ফিটনেস বিহীন গাড়ি,বেশী গতির গাড়ি, গাড়ির রোড পারমিট, টেক্স টোকেন এবং মেয়াদ উত্তীন্ন গাড়ির বিরুদ্ধে নিয়মিত মামলা দিচ্ছেন হাইওয়ে পুলিশ। তাছাড়াও থ্রি হুইলার গাড়ি যেন মহাসড়কে চলাচল করতে না পারে সেজন্য চালকদের সচেতন করতে সড়কের গুরুত্বপূর্ন বায়ান্নটি পয়েন্টে বিলবোর্ড দিয়েছেন হাইওয়ে পুলিশ।

কাচপুর হাইওয়ে থানার পরিদর্শক সাজ্জাদ করিম খাঁন ইনকিলাবকে জানান, সরকার ও হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মহাসড়কে সম্প্রতি ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজি, নসিমন-ভটভটিসহ বিভিন্ন প্রকারের তিন চাকার পরিবহনগুলোর চলাচল করছে। এসব যানবাহনের কারণে দুর্ঘটনার শঙ্কা বেড়ে গেছে। তাই দুর্ঘটনা প্রতিরোধসহ জনসচেতনতা বৃদ্ধিতে শুক্রবার দিনব্যাপী ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমড়াইল মোড়, সাইনবোর্ড, কাচপুর, মদনপুর, মোগড়াপাড় চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী হাইওয়ে পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে মহাসড়কে নিষিদ্ধ ঘোষিত তিন চাকার গাড়ির বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি এবং থ্রি হুইলার পরিবহন বন্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে। তাছাড়া সাধারণ মানুষের নিরাপদ যাত্রা শুভ করার লক্ষ্যে ফিটনেস বিহীন গাড়ি, এবং মেয়াদ উত্তীন্ন গাড়ির বিরুদ্ধে নিয়মিত মামলার দেওয়া হচ্ছে। ইতোমধ্যে প্রায় আড়াইহাজার সিএনজি, নসিমন, করিমন, ভটভটি, অটোরিক্সা আটক করে প্রায় অর্ধকোটি টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ