Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সামাজিক যোগাযোগ মাধ্যম সম্পূর্ণভাবে অন্যের হাতে রাখা যায় না : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৮:০৯ এএম | আপডেট : ১২:১৮ পিএম, ২৩ অক্টোবর, ২০২১

'আমরা যেভাবে প্রতিরক্ষা শিল্প ও সামরিক বিষয়ে বিদেশীদের ওপর সম্পূর্ণ নির্ভর করতে পারি না, তেমনিভাবে যোগাযোগের বিষয়টি অন্যদের ওপর ছেড়ে দিতে পারি না।' এমন মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি আরও বলেন, প্রতিরক্ষা খাতের মতোই সামাজিক যোগাযোগমাধ্যমসহ যোগাযোগ খাত সম্পূর্ণভাবে অন্যের হাতে রাখা যায় না।

শুক্রবার ইস্তাম্বুলে তুরস্কের যোগাযোগ দফতরের আয়োজনে তুর্কি দেশগুলোর সহযোগিতা সংস্থা টার্কিক কাউন্সিলের মিডিয়া ফোরামের অনুষ্ঠানে এক ভিডিও বার্তায় এই মন্তব্য করেন তিনি।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, 'অন্য কৌশলগত বিষয়ের মতোই আমাদের সংবাদমাধ্যম ও যোগাযোগ সংক্রান্ত বিষয় নিজেদেরকেই নিয়ন্ত্রণ করতে হবে।'

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মে তত্ত্বাবধানহীনতা বর্তমানে গণতন্ত্র, সামাজিক স্বস্তি ও জাতীয় নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছে।

তিনি বলেন, সারাবিশ্বের লাখ লাখ 'প্রতিরক্ষাহীন' মানুষ মিথ্যা ও ভিত্তিহীন খবরের কারণে বিষণ্ণ হয়ে পড়ছেন।

এই বিষয়ে তুর্কি বিশ্ব ও সংশ্লিষ্ট দেশগুলোকে উদ্যোগ গ্রহণ, অভিজ্ঞতার আদানপ্রদান ও সুযোগের কার্যকর ব্যবহারের জন্য আহ্বান জানান তুর্কি প্রেসিডেন্ট।

সূত্র : আনাদোলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ