Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শ্যুটিংয়ে ভুলক্রমে গুলিতে সহকর্মীর মৃত্যুর ঘটনায় মর্মাহত বল্ডউইন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১০:২২ এএম | আপডেট : ১১:২১ এএম, ২৩ অক্টোবর, ২০২১

হলিউড ছবি ‘রাস্ট’-এর সেটে দুর্ঘটনায় চিত্রগ্রাহক হেলিনা হাচিনস নিহত ও পরিচালক জোয়েল সুজা আহত হওয়ার ঘটনায় মন ভেঙে গিয়েছে ৬৩ বছরের অভিনেতা ও প্রযোজক অ্যালেক বল্ডউইনের। দুর্ভাগ্যবশত, তার ভুলের কারণেই বেকায়দায় গুলি ছুটেছিল। এই ঘটনার পর নিজেকে কিছুতেই ক্ষমতা করতে পারছেন না অ্যালেক। বলেছেন, তদন্তে পুলিশকে সম্পূর্ণ সহযোগিতা করবেন তিনি। তাদের বিস্তারিত জানাবেন কীভাবে ঘটেছিল দুর্ঘটনাটি।

দুর্ঘটনা ঘটার পর অ্যালেক টুইটারে লেখেন, “শোক প্রকাশের কোনো ভাষা আমার জানা নেই। এটা এতটাই মর্মান্তিক দুর্ঘটনা যা হ্যালাইনা হাচিনসের মতো একজন স্ত্রী, একজন মা এমনকি আমাদের গভীর বন্ধুত্বপরায়ন এক সহকর্মীর জীবন কেড়ে নিয়েছে।”

পরে পৃথক আরেক টুইটে অ্যালেক লেখেন, “ওর স্বামীর সঙ্গে আমার যোগাযোগ আছে। আমি ওদের পাশে আছি। হেলিনার স্বামী, পুত্র ও তাকে যারা ভালবাসতেন, তাদের জন্য আমি মর্মাহত।”

বৃহস্পতিবার দুপুরে নিউ মেক্সিকোয় শুটিং সেটে দুর্ঘটনাটি ঘটে। ১৩ বছরের এক ছেলের দাদুর চরিত্রে অভিনয় করছিলেন অ্যালেক। ছবির প্রপ হিসেবে ছিল একটি ফায়ার আর্ম, অর্থাৎ বন্দুক। শুটিংয়ের দৃশ্য চলাকালীন বন্ধুক থেকে গুলি ছোটে। তার আঘাতে প্রায় সঙ্গে সঙ্গেই মারা যান ছবির চিত্রগ্রাহক হেলিনা হাচিনস, আর গুরুতরভাবে আহত হন পরিচালক জোয়েল সুজা।

গুলি লাগার পর সঙ্গে সঙ্গে বিমানে হেলিনাকে নিয়ে যাওয়া হয় নিউ মেক্সিকোর হাসপাতালে। সেখানেই তাকে মৃত ঘোষণা করা হয়। হেলিনার বয়স ৪২ বছর। অন্যদিকে ৪৮ বছর বয়সী জোয়েল সুজাকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় ক্রাইসটাস সেন্ট ভিনসেন্টের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে। এই মুহূর্তে সেখানেই তিনি চিকিৎসাধীন।

প্রসঙ্গত, হলিউড অভিনেতা ব্রুস লি’র সন্তান, ব্র্যান্ডন লিও ১৯৯৩ সালে ‘দ্য ক্রো’ ছবির শুটিং চলাকালে এরকম এক বন্দুক দুর্ঘটনায় মাত্র ২৮ বছর বয়সে প্রাণ হারান। শুটিং চলাকালে একজন অভিনেতা ব্র্যান্ডন লি’র দিকে একটি নকল বন্দুক তাক করলে .৪৪ ক্যালিবারের একটি বুলেট গিয়ে আঘাত করে তাকে। পরবর্তীতে তদন্তে উঠে আসে, বন্দুকের মধ্যে একটি ডামি কার্তুজের ডগা ছিল, যা ফাঁকা গুলি করার সময় লি’কে আঘাত করেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যালেক বল্ডউইন
আরও পড়ুন