Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে সংঘাতের নিন্দা জানিয়েছে ইউএনএইচসিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১০:২৪ এএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সংঘাতে প্রাণহানির ঘটনায় নিন্দা জানিয়েছে জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর। সে সঙ্গে উদ্বেগ প্রকাশ করে জড়িতদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার আহ্বান জানিয়েছে সংস্থাটি।

গতকাল শুক্রবার (২২ অক্টোবর) এক বিবৃতির মাধ্যমে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে হামলায় অন্তত সাতজন নিহতের ঘটনায় এ উদ্বেগ জানায় সংস্থাটি। একই সঙ্গে বাংলাদেশ সরকারের প্রতি রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে জোর আহ্বান জানায় ইউএনএইচসিআর।
এই বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থী শিবিরে আবারও সহিংসতা ও প্রাণহানির ঘটনায় আমরা উদ্বিগ্ন। শুক্রবার ভোরে সেখানে সহিংসতায় অন্তত সাতজন নিহত হয়েছে। নারী-শিশুসহ অসংখ্য মানুষ আহত হয়েছেন। তারা চিকিৎসাধীন রয়েছেন।
বিবৃতিতে আরও বলা হয়, আমরা আবারও শরণার্থী শিবিরে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার আহ্বান জানাচ্ছি। সেখানে সহিংস হামলার নেপথ্যে জড়িতদের ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে।
এতে আরও উল্লেখ করা হয় যে, সহিংসতা থেকে বাঁচতে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে রোহিঙ্গারা, যাদের মধ্যে বড় একটি অংশ নারী ও শিশু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ