Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঢাবিতে সহিংসতাবিরোধী কনসার্টে মারামারি!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১০:৩৭ এএম

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানিয়ে ‘সহিংসতার বিরুদ্ধে কনসার্ট’ আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। শুক্রবার বিকাল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত এই কনসার্টে দেশের নামকরা ব্যান্ডগুলোর পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নানা ধরনের শৈল্পিক পরিবেশনা নিয়ে দেশবাসীকে সহিংসতা প্রতিরোধের বার্তা দেন।

এদিকে, কনসার্ট চলাকালীন সময়ে দর্শক সারিতে বসা নিয়ে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি ও মারধরের ঘটনা ঘটেছে। তবে আয়োজক কমিটির সদস্যদের হস্তক্ষেপে তাৎক্ষণিকভাকে নিয়ন্ত্রণে আসে এই ঘটনার। এতে হতাহতেরও কোন খবরও পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী একজন জানান, দর্শক সারির মাঝামাঝি স্থানে বসা নিয়ে কিছু যুবক মারামারিতে জড়ায়। তবে তা বড় আকারে ধারণ করার আগে এই আয়োজনে দায়িত্বে থাকা কয়েকজন ছুটে গিয়ে তা নিয়ন্ত্রণে আনেন।

এদিকে, আয়োজকরা জানিয়েছে, এ আয়োজনের মূল উদ্দেশ্য দেশব্যাপী চলমান সহিংসতার বিরুদ্ধে একাত্ম হয়ে সাংস্কৃতিক প্রতিবাদ জ্ঞাপন করা।

“আমরা চাই এদেশের মানুষ হিন্দু-মুসলিম পরিচয়ের চেয়ে সবাই বাংলাদেশি পরিচয়ে পরিচিত হোক। এটাই আজকের আয়োজনের অন্যতম লক্ষ্য।”



 

Show all comments
  • Mominul Hoque ২৩ অক্টোবর, ২০২১, ১২:৩৪ পিএম says : 1
    ওহে আহাম্মকেরা সহিংসতা বন্ধে তোমরা আল্লাহর বাণি ও মোহাম্মদ (সঃ) এর হাদিসে কি আছে সেই সম্পর্কে সবাইকে বোঝানোর জন্য একটি ইসলামিক কনফারেন্স করলে সেটিই সবচাইতে উত্তম হতো, মানুষ বুঝতে পারতো। কিন্তু কনসার্টে এসে গানের তালে তালে নাচা-নাচি আর মারা-মারি ছাড়া কি ই বা আশা করা যায় (সহিংসতার বিরুদ্ধেই সহিংসতা)!!! তোরা পড়ালেখা করে মানুষ হ! গরু-ছাগল হইস না!
    Total Reply(1) Reply
    • jack ali ২৫ অক্টোবর, ২০২১, ১২:৩৬ পিএম says : 1
      গরু ছাগলের সাথে তুলনা করবেন না কেননা গরু-ছাগল ওদের থেকে কোটি কোটি গুন ভালো কারণ গরু-ছাগল আল্লাহর আইন 100% মানে আর এরা আল্লাহর আইন জিরো পার্সেন্ট মানে না
  • Tareq Sabur ২৩ অক্টোবর, ২০২১, ১২:৩৫ পিএম says : 0
    ঢাকা বিশ্ববিদ্যালয়কে এখন প্রাচ‍্যের একটা আদর্শ ,............... এ রুপান্তরিত করেছে আওয়ামী ...........রা। ............ ছাত্রলীগ যেখানেই থাকে সেখানে সবকিছু ধ্বংস করে ফেলছে।
    Total Reply(0) Reply
  • মিনহাজ ২৩ অক্টোবর, ২০২১, ২:৫২ পিএম says : 1
    এদের কাছ থেকে এর চেয়ে ভালো কিছু প্রত্যাশা করা যায় না
    Total Reply(0) Reply
  • হাবিব ২৩ অক্টোবর, ২০২১, ২:৫৩ পিএম says : 1
    সহিংসতাবিরোধী কনসার্টে মারামারি! কি বলবো? বললেই তো বলবেন বলছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মারামারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ