Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রংপুরে প্রার্থীতা বাতিলের দাবিতে আ’লীগ নেতাকর্মীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১১:৫৮ এএম

রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মিনহাজুল ইসলামকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন নেতা কর্মীরা।
শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে রংপুর-বদরগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন মমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা কর্মীরা। এসময় তারা প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন।
সমাবেশে নেতাকর্মীরা দলের ত্যাগী নেতাদের দলীয় মনোনয়ন দেয়ার দাবী জানিয়ে বলেন, দলের জন্য নিবেদিত এমন পরীক্ষীত নেতাকে মনোনয়ন দিতে হবে। জোর করে কোনও প্রার্থীকে চাপিয়ে দেয়া হলে তা মেনে নেয়া হবে না। যাকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি মূল দলের সাথে সম্পর্কিত না। তারা মিনহাজুলের মনোনয়ন বাতিল করে দলের ত্যাগী নেতাদের মধ্য থেকে পুনরায় মনোনয়ন দেয়ার দাবী জানান।
রংপুর সদর উপজেলার মমিনপুর ও খলেয়া ইউনিয়ন নির্বাচন উপলক্ষে ২২ অক্টোবর শুক্রবার নৌকার প্রার্থী ঘোষণা করে বাংলাদেশ আওয়ামী লীগ। এর মধ্যে মমিনপুর ইউনিয়ন থেকে নৌকার জন্য আবেদন করে সদর উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ কামরুজ্জামান চান, ধর্ম সম্পাদক আব্দুল মজিদ, সদস্য রেজাউল ইসলাম। তাদের কাউকে নৌকার মনোনয়ন না দিয়ে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মিনহাজুলকে মনোনীত করা হয়। ত্যাগী নেতাদের বাদ দিয়ে সহযোগী সংগঠন থেকে প্রার্থী দেয়ায় ইউনিয়নে নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এরই প্রেক্ষিতে নেতাকর্মীরা মিনহাজুলের মনোনয়ন বাতিলের দাবীতে রংপুর-বদরগঞ্জ সড়ক অবরোধ করে রাখে।
ইউনিয়নের নেতাকর্মীরা জানিয়েছেন, যাকে নৌকার প্রার্থী করা হয়েছে তাকে কখনও দলীয় কর্মকান্ডে দেখা যায়নি। ত্যাগীদের বাদ দিয়ে প্রার্থী মনোনীত করায় আমরা হতাশ। যদি এই প্রার্থী প্রত্যাহার না করা হয় তবে আমাদের আন্দোলন চলবে।
মমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অহেদুল ইসলাম অদু জানিয়েছেন, এতো ত্যাগী নেতা থাকা সত্ত্বেও হাইব্রিড নেতাকে মনোনয়ন দেয়া হল। এ ঘটনায় আমরা ক্ষুদ্ধ। দ্রুত এই প্রার্থীর প্রত্যাহার দাবি করছি।
এ বিষয়ে নৌকার মনোনীত প্রার্থী মিনহাজুল বলেন, আমি সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি তে সক্রিয়ভাবে জড়িত।
উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে মমিনপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন