Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

কলকাতায় এক সপ্তাহে করোনা রোগী দ্বিগুণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:২১ পিএম

গত শুক্রবার (১৫ অক্টোবর) কলকাতায় করোনা রোগী ছিল ১২৭ জন। মাত্র এক সপ্তাহের ব্যবধানে গতকাল শুক্রবার (২২ অক্টোবর) তা বেড়ে দাঁড়ালো ২৪২ জনে।

সপ্তাহের ব্যবধানে রোগী দ্বিগুণ হওয়ার পেছনে সাম্প্রতিক পূজার উৎসব, কেনাকাটা ও ভিড়বাট্টাকে দায়ী করেছেন পশ্চিমবঙ্গের কর্তাব্যক্তিরা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটির প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।
রোগী বেড়ে যাওয়ায় শহরের সেফ হাউস, কোয়ারেন্টিন সেন্টারগুলোতেও ফের ভিড় বেড়েছে। এদিকে নতুন শনাক্তসহ মোট ২৪২ জনের মধ্যে দেখা গেলো ১৫০ জনই দুই ডোজ টিকা নেওয়া। এক ডোজ নিয়েছেন ১৫ জন।
কলকাতা শহরের স্বাস্থ্যের দায়িত্বে থাকা অতিন ঘোষ বলেন, ‘দুর্গাপূজার পরপর রোগী বেড়ে যাওয়ার গতি দেখে আমরা দ্রুত সব স্বাস্থ্যকর্মীর ছুটি বাতিল করেছি। কারণ আমরা দেখেছি, উৎসবে অনেকেই মাস্ক পরেনি। তাদের সংক্রমণের ইনকিউবেশন সময় এখন পার হয়নি। তাই পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছি।’ প্রশাসনের কর্তারা আরও জানালেন, আশঙ্কার বিষয় হলো, নতুন করে আক্রান্ত প্রায় ২০০ জনই উপসর্গবিহীন। তারা ভাইরাস ছড়াতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। সূত্র-এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন