Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রে সালমোনেলা সংক্রমণ : ৩৭ অঙ্গরাজ্যে পিঁয়াজ ফেলে দেওয়ার পরামর্শ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ১২:৩৭ পিএম

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ৩৭ টি রাজ্যে বিক্রি হওয়া তাজা লাল, সাদা এবং হলুদ পেঁয়াজে সালমোনেলা ব্যাকটেরিয়া সংক্রমণ দেখা দিয়েছে। এ ঘটনায় ৬৫২ জন অসুস্থ হয়ে পড়েছে। তাদের মধ্যে ১২৯ জন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এক টুইট বার্তায় জানিয়েছে, লেবেলবিহীন পিঁয়াজ বাড়ি থেকে ফেলে দিন। এসব পিঁয়াজ খাবেন না, বিক্রি করবেন না। মেক্সিকো থেকে আমদানি করা লাল, সাদা এবং হলুদ পেঁয়াজের ক্ষেত্রে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
জানা গেছে, মেক্সিকোর চিহুয়াহুয়া থেকে আমদানি করা হয়েছে পিঁয়াজগুলো। আর এসব পিঁয়াজ সরবরাহ করেছে প্রোসোর্স ইনকরপোরেশন। অন্য কোনো পিঁয়াজ কিংবা সরবরাহকারী এই প্রাদুর্ভাবের সাথে যুক্ত কিনা তা যাচাইয়ের জন্য তদন্তকারীরা কাজ করছেন। প্রোসোর্স ইনকরপোরেশন জানিয়েছে, তারা স্বেচ্ছায় পিঁয়াজগুলো প্রত্যাহার করে নিতে সম্মত আছেন। সূত্র: এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ