Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বমানবতার কল্যাণে মহানবী (সঃ) এঁর সুমহান আদর্শ বাস্তবায়নের বিকল্প নাই -এম কাদির আল হাসান

মিডল্যান্ডস আল ইসলাহ’র মিলাদুন্নবী (সঃ) মাহফিল

বার্মিংহাম সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ২:৩২ পিএম | আপডেট : ৬:৩২ পিএম, ২৩ অক্টোবর, ২০২১

আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের উদ্যোগে গত ২১ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে স্যান্ডওয়েল গ্রান্ড মাসজিদে বিশ্বমানবতার মুক্তির দিশারি সায়্যিদুল মুরসালিন হযরত মুহাম্মদ মুস্তাফা (সঃ) এঁর পৃথিবীতে আগমনের দিন পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে মুবারাক মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত মাহফিলে সভাপতিত্ব করেন আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের সম্মানিত প্রেসিডেন্ট ও ইউকে আল ইসলাহ’র জয়েন্ট সেক্রেটারি প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান। মাহফিল পরিচালনা করেন আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের জয়েন্ট সেক্রেটারি মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী।
মাহফিলে বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মাওলানা রুকনুদ্দীন আহমদ, দি ব্রিটিশ মুসলিম স্কুলের শিক্ষক মাওলানা মাহবুবব কামাল, আনজুমানে আল ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার সেক্রেটারি মাওলানা মোহাম্মদ আব্দুল মুনিম।
সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল এম এ কাদির আল হাসান বলেন, আজ গোটা বিশ্বে অশান্তির দাবানরল জ্বলছে। হিংসা-বিদ্বেষ এবং বহুমুখি ফিৎনা ও দ্বন্দ্বে মানুষ জড়িয়ে পড়েছে। সাম্প্রদায়িক দাঙ্গা হাঙ্গামার মাধ্যমে মানুষ প্রকৃত ধর্মীয় শিক্ষা থেকে বিচ্যুত হয়ে পড়েছে। তিনি বলেন, এ মুহূর্তে বিশ্বমানবতার কল্যাণে মহনব (সঃ) এর সুমহান আদর্শ বাস্তবায়নের কোনো বিকল্প নাই। মাহফিলে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দি ব্রিটিশ মুসলিম স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী হাফিজ আনাছ আলী এবং নাশিদ পরিবেশন করেন দি ব্রিটিশ মুসলিম স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী সৈয়দ মাহদি হাসান। ইউকের অন্যতম ইসলামী সঙ্গীত দল শামছুদ্দোহা শিল্পী গোষ্ঠি উক্ত মাহফিলে নাশিদ পরিবেশন করে।

ঈদে মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে আয়োজিত উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকে’র সাবেক সেক্রেটারি মোহাম্মদ এমদাদ হোসাইন, ওয়ালছাল আনজুমানে আল ইসলাহ’র সেক্রেটারি মাওলানা গুলজার আহমদ, মিডল্যান্ডস আল ইসলাহ’র অরগেনাইজিং সেক্রেটারি মোঃ সাইফুল আলম, লেস্টার আল ইসলাহ’র সেক্রেটারি এ টি এম আবু বকর সাদ উদ্দিন, হ্যান্ডসওয়ার্থ জামে মাসজিদের চেয়ারম্যান মাস্টার আব্দুল মুহিত, ওয়ালছল সুন্নী জামে মাসজিদের সেক্রেটারি সাদ উদ্দিন, দি ব্রিটিশ মুসলিম স্কুলের শিক্ষক মাওলানা আব্দুল গাফফার, স্যান্ডওয়েল গ্রান্ড মাসজিদের ইমাম হাফিজ হোসাইন আহমদ, লজেলস বাংলাদেশ ইসলামিক সেন্টারের সানী ইমাম ক্বারী মোজাম্মিল আলী, লজেলস বাংলাদেশ ইসলামিক সেন্টারের সেক্রেটারি আলহাজ আজির উদ্দিন (আবদাল), হাফিজ আবুল হোসাইন, ওলিউর রহমান, হাজী সানুর মিয়া প্রমুখ।
পরিশেষে, মিলাদ, খানকা ও বিশেষ মুনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ