Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভারতকে হারালে বাড়তি বোনাস, বিশ্বকাপ জিতলে আরো বেশি বোনাস পাবেন পাকিস্তানের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ২:৪৫ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে হারাতে পারলে বড় অঙ্কের বোনাস পাবে পাকিস্তানের ক্রিকেটাররা। আগামীকাল ২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান। যদি এ ম্যাচটিতে তারা কোহলিদের হারিয়ে দিতে পারে তাহলে বোর্ডের কাছ থেকে যে ম্যাচ ফি পাবেন বাবর আজমরা, সেটি থেকে অনেক বেশি টাকা পাবেন তারা। বোনাসের পরিমাণটা হবে প্রায় ১ লাখ ৭০ হাজার পাকিন্তানি রূপি।
কেন্দ্রীয় চুক্তির নিয়ম অনুযায়ী বিশ্বকাপের প্রতি ম্যাচ খেলার জন্য ৩ লাখ ৩৮ হাজার রূপি পাবেন পাকিস্তানের ক্রিকেটাররা। ভারতকে হারাতে পারলে শুধুমাত্র ওই ম্যাচটির জন্য ৫ লাখ রূপি পাবেন তারা।

এই নিয়ম প্রযোজ্য হবে যদি ম্যান ইন গ্রিনরা গ্রুপ পর্বে বিশ্বের নাম্বার ওয়ান দল ইংল্যান্ডকে হারিয়ে দিতে পারে। আর সবশেষে বাবররা যদি পাকিস্তানকে বিশ্বকাপ জেতাতে পারেন তাহলে তাদের বোনাসের পরিমাণ বাড়বে ৩০০ গুণ।

এবারের বিশ্বকাপের চ্যাম্পিয়নদের ১.৬ মিলিয়ন ডলার পুরষ্কার দেয়ার ঘোষণা দিয়েছে আইসিসি। নিয়ম অনুযায়ী পাকিস্তান বিশ্বকাপ জিতলে এই টাকার পুরোটা দলের সকলকে সমান করে ভাগ করে দিবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাছাড়া সরকারের কাছ থেকে তো ভালো পরিমাণের অর্থ পাবেনই তারা। সূত্র : ক্রিকেট পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-টোয়েন্টি বিশ্বকাপ

২৭ ডিসেম্বর, ২০২১
৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ