Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৬:২৮ পিএম

সাতক্ষীরা জেলার অর্šÍগত দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার বেদখলকৃত জমি ফিরে পেতে চান জমির মালিকগণ।

শুক্রবার (২২ অক্টোবর) রাজধানীর শ্যামলীস্থ সীমান্ত কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান তারা।

তারা বলেন, কিছু প্রশাসনিক কর্মকর্তা ও সুযোগ সন্ধানী নামধারী পাতিনেতাদের যোগসাজেশে ১৮০ জন সাধারণ দরিদ্র মানুষদের জমি দখল করে নিয়েছে স্থানীয় কিছু সন্ত্রাসী।

তারা জানান, উপজেলার পারুলিয়া মৌজার খলিশাখালী নামীয় ব্যক্তি মালিকানাধীন জমি ভূমিহীন নামধারী অস্ত্রধারী সন্ত্রাসীরা ১৩০০ বিঘা ব্যক্তি মালিকানাধীন জমির ঘের দখল, মাছ লুটপাঠ এবং ঘেরে বাসা বাড়ি ভাংচুর করছে। সকল দালিলিক প্রমাণ থাকা সত্ত্বেও তারা ফিরে পাচ্ছে না তাদের জমি।

সংবাদ সম্মেলনে উপস্থিত আনসার আলী দেশের প্রধানমন্ত্রীর কাছে রেকর্ডীয় মালিকানাধীন প্রাপ্য জমি সন্ত্রাসীদের কবল থেকে ফেরত পাওয়ার জন্য আকুল আবেদন জানান।

তিনি বলেন, আমরা ভুক্তভোগীরা ঐ অঞ্চলের সাধারণ জনগণ। আমরা অত্যন্ত ভীতিকর পরিস্থিতির মধ্যে বসবাস করছি এবং আমাদের প্রাণ সংশয়ের আশঙ্কা করছি।

তিনি আরো বলেন, গত ৩ অক্টোবর ২০২১ অভিযোগের ভিত্তিতে আশাশুনি থানার দুইজন এ.এস.আইসহ পুলিশ কর্মকর্তা কিছু মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করতে গেলে এসকল ভূমিদস্যুরা তাদেরকে বেঁধে রাখে নির্যাতন চালায়। ঐ এলাকার জবরদখলকারী ভূমি সন্ত্রাসীরা মাদক ব্যবসা, গুম, হত্যা, চোরাচালান, নারী ও শিশু পাচার, ডাকাতিসহ সকল অপকর্ম করে যা আমাদের সন্তানদেরসহ দেশের ভবিষ্যৎ প্রজন্মকে অকাল ও করুণ মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো জানান হয় যে, সাতক্ষীরা জেলা প্রশাসক তাদের বিষয়টি অবগত হয়ে জমির কাগজপত্র পর্যবেক্ষণ করে জমির মালিকদের ন্যায্য অধিকারের পক্ষে কথা বলেছেন। তবে এখনো পর্যন্ত দৃশ্যমান কোনো উদ্যোগ পরিলক্ষিত হয়নি। এ ছাড়াও পুলিশ প্রশাসন এ ব্যাপারে যথাযথ উদ্যোগ না নিয়ে অদৃশ্য কারণে নিস্ক্রিয় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ