Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

এখনো সময় আছে খালেদা জিয়াকে নিয়ে বসুন: আলাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৬:৪৯ পিএম

সরকা‌রের উদ্দেশ্যে বিএনপি'র যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, এখ‌নো সময় আছে দেশ‌নেত্রী বেগম খা‌লেদা জিয়াকে মু‌ক্তি দিন। তা‌কে নি‌য়ে আলোচনায় বসুন নাহলে এমন অবস্থা হবে কল্পনাও কর‌তে‌ পার‌বেন না।

শনিবার (২৩ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী নবীন দল এর উদ্যোগে বিএনপি'র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এই আওয়ামী লীগ হচ্ছে সেই আওয়ামী লীগ যারা ১৯৭২ সালের সংবিধান কেটে ছিড়ে জরুরি অবস্থা জারি করে। স্বাধীনতাকামী, মুক্তকণ্ঠে কথা বলতো রক্ষীবাহিনী তাদেরকে হত্যা করেছে সেটার ইনডিমিনিটি দিয়েছিল আওয়ামী লীগ। এই আওয়ামী লীগ হচ্ছে সেই আওয়ামী লীগ যারা এরশাদকে সমর্থন করেছিল। তারাই আজ বড় বড় কথা বলে। বড় বড় কথা বলার দিন শেষ হয়ে গেছে। জবাবদিহি করতে হবে। এদেশের মানুষকে তাদের ভোটের অধিকার দিতে হবে।

যুবদলের সাবেক এই সভাপতি বলেন, আগুন যখন চারপাশ থেকে লাগে সেই আগুন নিভাতে অনেক লোক লাগে। আওয়ামী লীগে এখন অত লোক নাই। যারা আছে তারা স্বার্থবাদী তাদের দিয়ে এই আগুন নেভাতে পারবে না।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মতো জনপ্রিয় নেত্রী বর্তমান দেশে নাই। ভবিষ্যতেও আর হবেনা। এখনো সময় আছে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দিন। তাকে নিয়ে আলোচনায় বসুন। আর যদি বেগম খালেদা জিয়াকে মুক্ত না করেন তাহলে ৭৫ থেকে ৮১ সাল পর্যন্ত আওয়ামী লীগের যে অবস্থা হয়েছিল সেই অবস্থা হবে। সেই অবস্থা আপনার ঘরের বিভীষণ যারা আছে তারাই করবে তাদেরকে আপনি দমন করতে পারবেন না।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপার্সন এর উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, জিনাফ এর সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ