Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দ্রুত ৩ উইকেট হারিয়ে বিপাকে অজিরাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৬:৫৭ পিএম | আপডেট : ৬:৫৮ পিএম, ২৩ অক্টোবর, ২০২১

প্রথম রাউণ্ড শেষে দুই শক্তিশালী দল অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়েই শুরু হলো চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনাময় সুপার টুয়েলভ। যে ম্যাচে টস জিতে আগে বোলিং করে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১১৮ রানেই আটকে দিয়ে দ্রুত দুই উইকেট হারিয়ে নিজেরাও বিপদে অস্ট্রেলিয়া।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ ওভারে অজিদের সংগ্রহ ৩ উইকেটে ৫০ রান। স্টিভেন স্মিথ ১৯ রানে এবং গ্লেন ম্যাক্সওয়েল ৪ রানে ক্রিজে আছেন।

এর আগে ১১৯ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রোটিয়া বোলিং তোপে মাত্র ৪ রানেই প্রথম উইকেট হারানো অজিরা ২০ রানেই হারায় দুই ওপেনারকে। শুরুতেই অ্যারন ফিঞ্চ শূন্য রানে ফেরার পর ডেভিড ওয়ার্নার ফেরেন ১৪ রান করেই।

এরপর দলীয় ৩৮ রানের মাথায় সাজঘরে ফেরেন ১১ রান করা মিচেল মার্শও। যার ফলে ৩৮ রানেই তৃতীয় উইকেট হারিয়ে এখন বিপদে অজিরাও।

এর আগে অজিদের সুনিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে প্রোটিয়াদের পক্ষে ৪০ রানের ইনিংস খেলতে পারেন সাবেক অধিনায়ক এইডেন মার্করাম। তাঁর ৩৬ বলের এই ইনিংসে ছিল তিনটি চার ও একটি ছয়ের মার। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে টেলএন্ডার ব্যাটার কাগিসো রাবাদার ব্যাট থেকে। একটি চার-ছয়ে ২৩ বল মোকাবেলায় এই অপরাজিত ইনিংস খেলেন তিনি।

অজিদের পক্ষে ২টি করে উইকেট দখল করেন জশ হ্যাজলউড, অ্যাডাম জাম্পা ও মিচেল স্টার্ক। একটি করে উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল ও প্যাট কামিন্স। যাতে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১১৮ রানের বেশি তুলতে পারেনি দক্ষিণ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ


আরও
আরও পড়ুন