Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চকরিয়ায় হাতির পালের বিরুদ্ধে থানায় জিডি

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৭:০০ পিএম

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে অবস্থিত বঙ্গবন্ধু সাফারি পার্কের আশপাশ এলাকায় বেশ কিছুদিন যাবত ৮-১০ টির একটি বন্যহাতির পাল কৃষকদের রোপিত ধানক্ষেতের ব্যাপক ক্ষয়ক্ষতি করছে। ক্ষতিগ্রস্ত কৃষক হাতির পালের বিরুদ্ধে চকরিয়া থানায় জিডি এন্ট্রি করেছেন।

বর্তমানে ওই বন্যহাতির পালটি সময়ে সময়ে হানা দিচ্ছে আশপাশের ধানক্ষেতে। এতে আতংক ছড়িয়ে পড়েছে কৃষকদের মাঝে।

ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মৌলভী কাটা গ্রামের উত্তর পাশে বেশকিছু ধানী জমিতে হাতির পালটি ক্ষেতের ব্যাপক ক্ষতিসাধন করে।

ক্ষতিগ্রস্থ কৃষক ডুলাহাজারা ইউনিয়নের মৌলভী কাটা গ্রামের মনির আহমদের ছেলে মোহাম্মদ আলী চকরিয়া থানায় লিখিত জিডিতে জানান, তার বসতবাড়ির উত্তর পাশে পাহাড়ের লাগোয়া তিন কানি জমিতে তিনি এবছর ধান রোপণ করেছেন। কিন্তু কদিন আগে একটি বন্যহাতির পাল সেখানে এসে জমিনের বিপুল পরিমাণ ধান খেয়ে ফেলেছে। আবার কিছু জমির অংশের ধানক্ষেত হাটাহাটি করে তাণ্ডব চালিয়ে নষ্ট করে দিয়েছে। এতে আমার আর্থিকভাবে অপূরণীয় ক্ষতি হয়েছে।

বনবিভাগের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ঘটনাটি জেনে ইতোমধ্যে ডুলাহাজারা বনবিটের বনকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমাদের পক্ষথেকে বন্যহাতিগুলো তাড়ানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ