Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

দখলদার ইসরায়েলকে বয়কটের আহ্বান ম্যান্ডেলার নাতির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৭:৩৯ পিএম

এবার দখলদার ইসরায়েলের বিরুদ্ধে মুখ খুললেন দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী সাবেক প্রেসিডেন্ট নেলসন ম্যান্ডেলার নাতি মান্ডলা ম্যান্ডেলা। তিনি আসন্ন ডিসেম্বরে অনুষ্টিতব্য ইসরায়েলের মিস ইউনিভার্স প্রতিযোগিতা বয়কটের আহ্বান জানিয়েছেন তিনি। এক বিবৃতিতে চলতি সপ্তাহের শুরুতে মান্ডলা ম্যান্ডেলা এমন আহ্বান জানান। -মিডল ইস্ট আই

তিনি বলেন, দক্ষিণ আফ্রিকায় সুন্দরী প্রতিযোগিতায় জয়ী সকল প্রতিযোগীকে তিনি ইসরায়েলের মিস ইউনিভার্স অনুষ্ঠান বয়কটের আহ্বান জানিয়েছেন। ইসরায়েলের বর্ণবাদী সরকার কর্তৃক ফিলিস্তিনিদের নিপীড়ন করা এবং তাদের ওপর দখলদারিত্বের অভিযোগে তিনি এমন মন্তব্য করেন। গতকাল শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট আই। ম্যান্ডেলার নাতি আরও বলেন, ফিলিস্তিনিদের ওপর দখলদারিত্ব, নিষ্ঠুরতা ও প্রাতিষ্ঠানিকভাবে বৈষম্য করায় কোনো ধরনের সৌন্দর্য নেই। উল্লেখ্য, কেপ টাউনের গ্রান্ড অ্যারেনাতে অনুষ্ঠিত ২০২১ সালের দক্ষিণ আফ্রিকান সুন্দরী প্রতিযোগিতায় জয়ী হয়েছেন ২৪ বছর বয়সী লালেলা মসওয়ানে। এরপরই মান্ডলা ম্যান্ডেলা এমন মন্তব্য করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ