Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মাদারীপুরে সনাতন ধর্মাবলম্বীদের গণ-অনশন পালিত

স্টাফ রির্পোটার মাদারীপুর | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৭:৫০ পিএম

মাদারীপুর শহেরর শকুনী লেকেরপাড় শহীদ মিনার চত্বরে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের ব্যানারে শনিবার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত গণ-অনশন কর্মসূচী পালন করা হয়। গণ-অনশন কর্মসূচীতে বক্তারা অবিলম্বে দেশে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত, মন্দির ও হিন্দুদের বাড়ি-ঘরে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।
কুমিল্লা, চাঁদপুর, রংপুরসহ দেশের বিভিন্ন জেলায় দুর্গাপূজায় মন্দিরে হামলা-ভাংচুর ও হিন্দুদের বাড়িঘর আগুনে পুড়িয়ে দেওয়ার ঘটনায় দোষীদের শাস্তির দাবীতে মাদারীপুরে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায় গণ-অনশন কর্মসূচী পালন করেছে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় তাদের সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মাদারীপুর সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ওবাইদুর রহমান খান, প্রেসক্লাবের সভাপতি শাহজাহান খান, জেলা জাসদের সাধারণ সম্পাদক সালাহউদ্দিন খান সালু, উদীচী, মাদারীপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক আলাউদ্দিন এলিন, জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডভোকেট সুজিত চ্যাটার্জী বাপ্পি, সাধারণ সম্পাদক শ্যামল কৃষ্ণ দে, পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রাণতোষ মন্ডল, সহসভাপতি বিনোদ গাইন, সহসভাপতি এ্যাড. বিমল চন্দ্র বাড়ৈ, রাজৈর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ধীরেন্দ্রনাথ বাড়ৈ, শান্তি রঞ্জন দাস, কালকিনি হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি হরিপদ দাস, ইসকনের অধ্যক্ষ প্রভু তিরপতি, এ্যাড. কানাই লাল দাস প্রমুখ। পরে একটি মৌন মিছিল বের করেন অংশগ্রহণকারীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ