Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

রাসূল (সা.) আদর্শ বাস্তবায়নেই কল্যাণ রয়েছে

জমিয়াতুল মোদার্রেছীন বৃহত্তর ফরিদপুর অঞ্চল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৮:৪৪ পিএম

মহানবী (সা.) জীবনে আমাদের জন্য রয়েছে সর্বোত্তম আদর্শ। এই মহামানবের মধ্যে যে আদর্শ বিদ্যমান তা আর পৃথিবীর কোন মানবের মধ্যে নেই। পৃথিবীর অন্যকোনো মহামানবের ভেতরে এমন অপূর্ব দৃষ্টান্ত পাওয়া যাবে না। রাসূল (সা.) আদর্শ বাস্তবায়নের মাধ্যমেই দুনিয়া আখেরাতে কল্যাণ রয়েছে। দেশে যারা সাম্প্রদায়িক দাঙ্গা বাধাতে চায় তারা দেশ জাতি ও ইসলামের শত্রু। এই আদর্শের ওপরই মানব জাতির মুক্তি রয়েছে। সুতরাং আমাদের মহানবী (সা.) এর আদর্শের জীবন গড়া উচিত ।

ফরিদপুর ভাংগাস্থ দক্ষিণ বঙ্গের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ ইকামাতেদ্বীন মডেল কামিল (এম.এ) মাদরাসা অডিটোরিয়ামে জমিয়াতুল মোদার্রেছন বৃহত্তর ফরিদপুর অঞ্চলের উদ্যোগে আজ শনিবার "সিরাতুন নবী" (সা.) শীর্ষক আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। জমিয়াতুল মোদার্রেছীনের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

মাদরাসার ভাইস প্রিন্সিপাল মো. শাহ সিকান্দারের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, গভর্নিং বডির সভাপতি মো. আসাদুজ্জামান, মুহাদ্দিস মো. আব্দুল্লাহ আল মামুন, সহকারী অধ্যাপক (আরবী) মো. আব্দুল আউয়াল ও সহকারী অধ্যাপক মো. হায়দার হোসেন। সিরাতুল নবী (সঃ) আলোচনা সভায় শিক্ষার্থীদের জন্য শিশু মুহাম্মদ (সা.) ওপর ও কেরাত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরিশেষে দেশ জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ ও শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মো. শাহ সিকান্দার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ