Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

দেশে শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে হবে

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৯:০৪ পিএম

দেশে চলমান অস্থিরতা ও সঙ্কট উত্তরণে শান্তি ও সম্প্রীতি সুসংহত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক। আজ শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার বিষয়টি খুবই উদ্বেগজনক। যা রাষ্ট্র ও সরকারের জন্য অত্যন্ত হতাশাজনক। দেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করার হীন উদ্দেশ্যেই চক্রান্তকারীরা কোরআন অবমাননার ঘটনা ঘটিয়েছে। ইতিপূর্বে ব্রাহ্মণবাড়িয়া ও ভোলায়ও ইসলাম অবমাননা অতঃপর সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার ঘটনা বার বার সংঘটিত হয়েছে।

এ ধরনের ঘটনা বাংলাদেশে আবহমান কাল থেকে চলে আসা ধর্মীয় সম্প্রীতি ও পারস্পরিক শান্তিপূর্ণ সহাবস্থানের বিরুদ্ধে এক মারাত্মক আঘাত ও ষড়যন্ত্র। এসময় তিনি পবিত্র কোরআন অবমাননার পর সংখ্যালঘু হিন্দুদের উপর যে অমানবিক হামলা ও সহিংসতা সৃষ্টি করা হয়েছে তা দুঃখজনক বলে মন্তব্য করেন।

কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও রংপুরে পরিকল্পিতভাবে কেউ ইসলাম অবমাননা করে সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগোষ্ঠীকে উত্তেজিত করে সংখ্যালঘুদের ওপর হামলা, তাদের বাড়ি ঘরে অগ্নিসংযোগ ও সহিংসতার এ ঘটনা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার জন্য কিংবা জাতীয় শৃঙ্খলা বিনষ্ট করে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করার কোনো চক্রান্ত কিনা তা তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ