Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বায়রা নির্বাচনে অনৈতিকভাবে তফসীল ঘোষণা করা হয়েছে

মতবিনিময় সভায়-সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২১, ৯:৩৩ পিএম

বায়রা নির্বাচন কমিশন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে সম্পূর্ণ অনৈতিকভাবে হাইকোর্টের রোলিংকে পাশ কাটিয়ে পুনঃতফসিলের পরিবর্তে সংশোধিত তফসিল ঘোষণা করেছে। পক্ষপাত দুষ্ট একতরফা ভোটার লিস্ট দিয়ে প্রতিযোগিতামূলক নির্বাচনের পরিবর্তে স্বার্থান্বেষী মহলের ইশারায় মাস্টার প্ল্যান বাস্তবায়নের অপচেষ্টা চালাচ্ছে বায়রা নির্বাচন কমিশন। যেসব বায়রা সদস্যের ভোটার লিস্টে অন্তর্ভুক্ত হতে পারেনি তাদেরকে ভোটার করেই স্বচ্ছ নির্বাচন দিতে হবে। বায়রার সকল সাধারণ সদস্যদের স্বার্থ রক্ষায় গণতান্ত্রিক প্রক্রিয়া পুনরুদ্ধারের স্বার্থে সম্মিলিত গণতান্ত্রিক জোট ঐক্যবদ্ধ ভাবে কাজ করে যাবে ইনশাল্লাহ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি'স (বায়রা) নির্বাচন ২০২১ - ২০২৩ এর আংশিক তফশিল ঘোষণাকে কেন্দ্র করে সৃষ্ট সঙ্কট নিরসনের দাবিতে আজ শনিবার রাজধানীর নয়া পল্টনস্থ একটি হোটেলে সম্মিলিত গণতান্ত্রিক জোট বায়রা'র এক জরুরি মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। সম্মিলিত গণতান্ত্রিক জোটের আহবায়ক মোহাম্মদ শফিকুল আলম (ফিরোজ) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান ও বায়রার সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন (স্বপন)।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি। সভায় আরো উপস্থিত ছিলেন, আটাব এর বর্তমান সভাপতি মনসুর আহমেদ কালাম,হাবের সাবেক সভাপতি এবং সম্বলিত গণতান্ত্রিক জোট দক্ষিণের আহবায়ক আব্দুস সোবাহান ভূঁইয়া হাসান, সম্মিলিত গণতান্ত্রিক জোটের সদস্য সচিব ও আটাবের সাবেক মহাসচিব আসলাম খান, বায়রার সাবেক শীর্ষ নেতা নুরুল আমিন, ফোরাব মহাসচিব মোহাম্মদ মহিউদ্দিন, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ আবুল বাসার, জয়নাল আবেদীন জাফর, আশরাফ আলী সরদার, বায়রার সাবেক শীর্ষ নেতা কে এম মোবারক উল্লাহ শিমুল, বায়রার সাবেক যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সাজ্জাদ, হাবের সাবেক নেতা আফতাব উদ্দিন চৌধুরী, ফজলুল মতিন তৌহিদ, মাহফুজুল হক, শাহ আলম চৌধুরী, কফিল উদ্দিন মজুমদার, আনোয়ার হোসেন, মোহাম্মদ আলী সিদ্দিকী খোকন।

প্রধান অতিথির বক্তব্যে বায়রার সাবেক মহাসচিব মোহাম্মদ রুহুল আমিন স্বপন বলেন, মানবপাচার একটি ঘৃণিত অপরাধ। আমরা মানব পাচারের বিরুদ্ধে এবং এটি প্রতিহত করতে চাই চিরতরে। কিন্তু বৈধভাবে বিদেশে পাঠানোর প্রক্রিয়াকে মানব পাচার এর সাথে যুক্ত করা ধ্বংসাত্মক পদক্ষেপ। মানব পাচারে আইনের সাংঘর্ষিক ধারা অবিলম্বে সংশোধন করতে হবে। সম্মিলিত গণতান্ত্রিক জোটের অন্যতম এজেন্ডা হচ্ছে এ আইনের সাংঘর্ষিক ধারা সংশোধন। এই লক্ষ্যে ফোরাব এবং সম্মিলিত গণতান্ত্রিক জোট যুগপৎ কাজ করে যাচ্ছে। তিনি এই গুরুত্বপূর্ণ বিষয়টিকে সস্তা রাজনীতির ঢাল হিসেবে ব্যবহার না করার জন্য সবাইকে অনুরোধ করেন। এ বিষয়ে সার্বিক সহযোগিতা করার জন্য তিনি সংশ্লিষ্ট সকল মন্ত্রী মহোদয়কে আন্তরিক ধন্যবাদ জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ