Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

দেশে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে এসেছে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে ২০২২ সাল পর্যন্ত করোনার ধাক্কা সামলাতে হবে পৃথিবীকে। এ কারণে আরো কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ দিয়েছেন সংশ্লিষ্টরা। উপসর্গে মৃত্যু অব্যাহত থাকায় এখনো শঙ্কা কাটেনি বলে মনে করছেন তারা। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন। চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি। এ সময় আক্রান্ত হয়েছেন ১০ জন। নয়টি ল্যাবে এক হাজার ৫১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমণ শনাক্তের হার শূন্য দশমিক ৬৫ শতাংশ। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর বাসিন্দা আটজন বাকি দুইজন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১৫৫। করোনায় মারা গেছেন এক হাজার ৩১৮ জন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন। করোনা উপসর্গে মৃতদের মধ্যে ১ জন রাজশাহী, ১ জন নাটোর ও ১ জন চুয়াডাঙ্গার বাসিন্দা। এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। করোনায় আক্রান্ত ১০ জন ও উপসর্গ নিয়ে ১৪ জন রামেকে ভর্তি আছেন। গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৩৭টি নমুনা পরীক্ষায় সবার নেগেটিভ রেজাল্ট এসেছে। অন্যদিকে, মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় মাত্র ২ জন করোনা শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৩ দশমিক ৭০ শতাংশ।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৩ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় যশোর ও কুষ্টিয়ায় ১ জন করে মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন