Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতকে হারালেই বাড়তি বোনাস!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বড় আকর্ষণ ভারত-পাকিস্তান ম্যাচ আজ। এবারের আসরে দু’দলেরই এটি প্রথম ম্যাচ। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে হারাতে পারলে বড় অঙ্কের বোনাস পাবে পাকিস্তানের ক্রিকেটাররা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বিশ্বক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বি ভারত ও পাকিস্তান। এ ম্যাচে জিতলে খেলোয়াড়দের বাড়তি বোনাস দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের ঘোষণা অনুযায়ী বাবর আজমরা বিশ্বকাপে নিয়মিত যে ম্যাচ ফি পাবেন তারচেয়েও অনেক বেশি টাকা পাবেন ভারতকে হারাতে পারলে। বোনাসের পরিমাণটা হবে প্রায় ১ লাখ ৭০ হাজার পাকিস্তানি রুপি।
কেন্দ্রীয় চুক্তির নিয়ম অনুযায়ী বিশ্বকাপের প্রতি ম্যাচ খেলার জন্য ৩ লাখ ৩৮ হাজার রুপি পাবেন পাক ক্রিকেটাররা। ভারতকে হারাতে পারলে শুধুমাত্র ওই ম্যাচের জন্য তারা পাবেন ৫ লাখ রুপি। এই নিয়ম প্রযোজ্য হবে ইংল্যান্ড ম্যাচের জন্যও। গ্রুপ পর্বে বিশ্বের নাম্বার এক নম্বর দল ইংল্যান্ডকে হারিয়ে দিতে পারলেও বাবর আজমরা পাবে ৫ লাখ রুপি। আর শেষ পর্যন্ত তারা যদি পাকিস্তানকে বিশ্বকাপ জেতাতে পারেন তাহলে তাদের বোনাসের পরিমাণ বাড়বে ৩০০ গুণ। পিসিবি সূত্রে গতকাল এ তথ্য জানা গেছে।
এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়নদের জন্য ১.৬ মিলিয়ন ডলার পুরষ্কার দেয়ার ঘোষণা করেছে আইসিসি। নিয়ম অনুযায়ী পাকিস্তান বিশ্বকাপ জিতলে এ টাকার পুরোটা দলের সব খেলোয়াড়কে সমান ভাগে ভাগ করে দেবে পিসিবি। তাছাড়া সরকারের কাছ থেকে তো মোটা অংকের বোনাস পাবেনই তারা।



 

Show all comments
  • Redwan Chowdhury ২৪ অক্টোবর, ২০২১, ৭:২০ এএম says : 0
    Best of luck Pakistan team
    Total Reply(0) Reply
  • RA IH AN ২৪ অক্টোবর, ২০২১, ৭:২১ এএম says : 0
    সব সময় শুভ কামনা ভালোবাসার পাকিস্তান ক্রিকেট টিমের জন্যে
    Total Reply(0) Reply
  • Md Jahid ২৪ অক্টোবর, ২০২১, ৭:২২ এএম says : 0
    পাকিস্তান ভারতের সাথে খেলার জন্য পাগল হয়ে আছে, কেননো ওরাও জানে ভারতের সাথে সম্পর্ক থাকলে কয়েক টা টাকা পয়সার মালিক হইতো।
    Total Reply(0) Reply
  • Abu Hussen Dider ২৪ অক্টোবর, ২০২১, ৭:২২ এএম says : 0
    ইনশাআল্লাহ পাকিস্তান হারাবে ভারতকে
    Total Reply(0) Reply
  • MD Raju Ahamed ২৪ অক্টোবর, ২০২১, ৭:২২ এএম says : 0
    ভারতকে এবার আফগানিস্তান হারাবে তৈরি থাকো ভারত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ কাপ"

১৪ নভেম্বর, ২০২১
১৪ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১
১৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ