Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জম্পেশ লড়াইয়ের আশায় শ্রীলঙ্কা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের অভিযান শুরু করছে শ্রীলঙ্কা। তাদের অধিনায়ক দাসুন শানাকা মনে করেন, দুই দলের মধ্যে হবে জম্পেশ লড়াই। সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের ওপর আলাদা করে নজর রাখার ভাবনাও শোনা গেল তার কণ্ঠে। আজ শারজাহতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এক নম্বর গ্রুপের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল চারটায়।
প্রথম রাউন্ডের তিন ম্যাচের সবগুলো জিতে ‘এ’ গ্রুপের সেরা হয়ে সুপার টুয়েলভে উঠেছে লঙ্কানরা। এক ম্যাচ হাতে রেখেই অবশ্য এই পর্বের টিকিট শানাকারা নিশ্চিত করেছিল। অর্থাৎ ছন্দে থেকেই বাংলাদেশকে মোকাবিলা করতে যাচ্ছে তারা। অন্যদিকে, মাহমুদউল্লাহ রিয়াদের দলকে প্রতিকূল অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে পা রাখতে হয়েছে সুপার টুয়েলভে। ফেভারিট থাকলেও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হতে পারেনি তারা। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে হারার পর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে তারা হয়েছে গ্রুপের রানার্সআপ। তবে শুরুতে ভয় ধরিয়েও শেষ পর্যন্ত সুপার টুয়েলভে ওঠায় স্বস্তি ও আত্মবিশ্বাস দুটোই মিলেছে তাদের।
বাংলাদেশের বিপক্ষে নামার আগের দিন সংবাদ সম্মেলনে শানাকা জানালেন, ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে, ‘আমরা কাল (আজ) খুব ভালো ম্যাচ আশা করছি। কোয়ালিফায়ার থেকে তারা ভালোভাবেই উঠেছে। কিন্তু টি-টোয়েন্টিতে নিজেদের দিনে আমরা কী করতে পারি সবাই জানে। আমার মনে হয়, একটা জম্পেশ লড়াই হতে যাচ্ছে।’
শারজাহর উইকেট বিশ্লেষণ করে ইতোমধ্যে বাংলাদেশকে ঘায়েল করার পরিকল্পনা করেছে শ্রীলঙ্কা। পাশাপাশি তাদের অধিনায়ক সাকিব-মুস্তাফিজদের নিয়ে গাইলেন প্রশস্তি, ‘পিচ নিয়ে বেশি ভাবছি না। আমরা আমাদের শক্তির জায়গা দিয়ে খেলব। তারা ভালো দল। সাকিব, ফিজ, মাহমুদউল্লাহরা আছে।’ পাশাপাশি প্রথম রাউন্ডে পেস ও স্পিন দুই বিভাগেই ভালো করেছেন বাংলাদেশের বোলাররা। তাদেরকে সমীহ করেই কথা বললেন শানাকা, ‘তাদের ভালো কজন বোলার আছে। আইপিএলে উইকেট ব্যবহার হওয়ায় একটু মন্থর আছে শারজাহতে। বিশেষ করে, সাকিব ও ফিজ আছে। তাদের অনেক ভালো স্পিনার আছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ বাংলাদেশ"

৩ নভেম্বর, ২০২১
২ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন