Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সমালোচনায় কান দিচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারের পর দলের দিকে ধেয়ে যাওয়া সমালোচনার তীর তেতো মনে হচ্ছিল ক্রিকেটারদের। পাপুয়া নিউগিনিকে হারানোর পর ভীষণ কণ্ঠে সেসব সমালোচনা নিয়ে নিজেদের হতাশা প্রকাশ করেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। তবে বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মনে করছেন, সমালোচনা আন্তর্জাতিক খেলারই একটা অংশ। এসবের দিকে না তাকিয়ে ক্রিকেটারদের খেলায় ফোকাস করতে কাজ করছেন তিনি।
স্কটিশ বিপর্যয়ের পর দলের তিন সিনিয়রের ভূমিকা নিয়ে গণমাধ্যমে প্রশ্ন তুলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করার পর অধিনায়ক গভীর কণ্ঠে বলেন, ‘আমরাও মানুষ, আমাদেরও ভুল হতে পারে, ছোট করা ঠিক না।’ তাদের নিবেদন নিয়ে প্রশ্ন তোলা হয়েছে বলেও আক্ষেপ ঝরান মাহমুদউল্লাহ। সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগের দিন শারজাহতে দলের অফিসিয়াল সংবাদ সম্মেলনে ফের উঠে এই প্রসঙ্গ। কোচ ডমিঙ্গো প্রথমে এড়িয়ে যেতে চাইলেন এই প্রসঙ্গ, ‘আমি এখানে কেবল ক্রিকেটে মনোযোগ দিতেই এসেছি। বাইরে থেকে কি হচ্ছে সেসব নিয়ে মাথা ঘামাতে চাই না। আমার লক্ষ্য হচ্ছে আগামীকালের জন্য দলকে মানসিক ও শারীরিকভাবে তৈরি করা।’
তবে পরের উত্তরে বাংলাদেশের কোচ স্পষ্ট করেন, সমালোচনায় ভড়কে যাওয়ার কিছু নেই, ‘আপনি যখন বাংলাদেশের হয়ে খেলবেন, যখন খারাপ পরিস্থিতি থাকবে তখন সমালোচনা হবেই। এটা আন্তর্জাতিক খেলার অংশ। যেসব জিনিস নিজেদের আয়ত্তে আছে সেসব নিয়ে ফোকাস করতে শেখানো কোচদের বড় একটা কাজ। কে কি লিখছে, কি বলছে এসব নিয়ে আমরা কিছু করতে পারি না। আমরা শুধু আমাদের পারফরম্যান্সে মন দিতে পারি। আমাদের পারফরম্যান্স খতিয়ে দেখতে পারি। যেসব জায়গায় উন্নতি দরকার সেসব চিহ্নিত করতে পারি। যদি এসব নিয়ে ভাবি তাহলে মূল জায়গা থেকে ফোকাস সরে যাবে।’
সুপার টুয়েলভে দলের পারফরম্যান্সের উপর নির্ভর করবে, সমালোচনার পারদ আরও চড়া হবে নাকি প্রশংসাই জুটবে অবশেষে।



 

Show all comments
  • Abdur Rahman Shuva ২৪ অক্টোবর, ২০২১, ৭:০৭ এএম says : 1
    ইনশাল্লাহ বাংলাদেশ জিতবে...শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply
  • Abdulajij Abdulajij ২৪ অক্টোবর, ২০২১, ৭:০৭ এএম says : 0
    কালকে তিনজন ইস্পিং আর দুই ফাস্ট বোলার নিলে ভালো হবে কারন আজ যারা যেই মাঠে খেলেছে সেখানে ইস্পিং অনেক কাজে দিয়েছে আর বাংলাদেশ একি মাঠে খেলবে
    Total Reply(0) Reply
  • Jahangir Alam ২৪ অক্টোবর, ২০২১, ৭:০৭ এএম says : 2
    শারজাহ গ্রাউন্ডে খেলার অভিজ্ঞতা বাংলাদেশের অনেক প্লেয়ারের আছে। আশা করি তেমন একটা অসুবিধা হওয়ার কথা না।তারপর বাকিটা খেলার মাঠেই বুঝা যাবে।
    Total Reply(0) Reply
  • H M Abdul Hakim ২৪ অক্টোবর, ২০২১, ৭:০৮ এএম says : 0
    তাসকিন এর পরিবর্তে নাসুম কে নেওয়া হোক!
    Total Reply(0) Reply
  • Ohidul Islam ২৪ অক্টোবর, ২০২১, ৭:০৮ এএম says : 1
    শ্রীলংকার স্পিন বাংলাদেশের থেকে ভালো।তাই চিন্তা ভাবনা করে একাদশ সাজানো উচিত।
    Total Reply(1) Reply
    • আশিক রহমান খান মুরাদ ২৪ অক্টোবর, ২০২১, ২:৫০ পিএম says : 0
      হার-জিত চির দিন থাকবে,তবুও টাইগারদের এগিয়ে যেতে হবে, বাধা বিগ্ন না পেরিয়ে শীর্ষে উঠেছে কে কবে। খেলে যাও টাইগার্স জয়ী আমরাই হবো ইনশাল্লাহ।
  • Ashik Rahman Khan Murad ২৪ অক্টোবর, ২০২১, ১:১২ পিএম says : 0
    বাংলাদেশ জিতবে ইনশাল্লাহ। তাঁরা চাইবে স্পিন দিয়ে ঘায়েল করতে, আমাদের ও উচিত ইটের জবাব পাথর দিয়ে দেওয়া। আমাদের নাসুম কে একাদশে নিয়ে স্পিন শক্তি বাড়াতে হবে। বিকল্প মিডিয়াম ফাস্ট হিসাবে লিটনের স্থলে সৌম্য কে একাদশে নেওয়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: "টি২০ বাংলাদেশ"

৩ নভেম্বর, ২০২১
২ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন