Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেঁচে গেল সাঙ্গা-মাহেলার বিশ্বরেকর্ড

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গেলপরশু সকালে জুটি বেধেছিলেন স্বপ্নীল গুগালে ও অঙ্কিত বাউনে। ৮.১ ওভারে মহারাষ্ট্রের রান তখন ২ উইকেটে ৪১। এরপর প্রথম দিন অবিচ্ছিন্ন ছিলেন দুজন, আউট হননি দ্বিতীয় দিনও। ১৬৪.৫ ওভার অবিচ্ছিন্ন থেকে গতকাল শেষ বিকেলে দলের ইনিংস ঘোষণা করেন গুগালে। মহারাষ্ট্রের রান ২ উইকেটে ৬৩৫। আর এতেই এক মহাকীর্তি গড়েছেন এই দুই ব্যাটসম্যান।
বিশ্বরেকর্ড তখন হাতের নাগালে। গুগালে ও বাউনের জুটিতে হাতছানি দিচ্ছিলো ইতিহাস। নিয়ন্ত্রণটাও নিজেদের হাতে, গুগালে নিজেই তো অধিনায়ক! হয়ত অধিনায়ক বলেই গুগালে ভাবলেন দলের কথা। রঞ্জি ট্রফিতে দিল্লির বিপক্ষে মহারাষ্ট্রের হয়ে তৃতীয় উইকেটে গুগাল অপরাজিত ৩৫১ রানে, বাউন ২৫৮ রানে। জুটির ৫৯৪ রানে ঘোষণা করে দিলেন নিজেদের ইনিংস। টিকে গেল কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের জুটির রেকর্ড! টেস্ট ক্রিকেটে তো বটেই, প্রথম শ্রেণির ক্রিকেটেও সবচেয়ে বড় জুটির রেকর্ড সাঙ্গাকারা-জয়াবর্ধনের। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬২৪ রানের জুটি গড়েছিলেন দুই লঙ্কান গ্রেট। বিশ্ব রেকর্ড হলো না। যে উদ্দেশ্য নিয়ে গুগালে ঘোষণা করেছিলেন ইনিংস, পূরণ হয়নি সেটিও। শেষ বিকেলে ৫ ওভার ব্যাট করে কোনো উইকেট হারায়নি দিল্লি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেঁচে গেল সাঙ্গা-মাহেলার বিশ্বরেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ