Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৮৮৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:৪৩ এএম

বিশ্বজুড়ে কমতে শুরু করেছে করোনাভাইরাসের দাপট। তবে কিছু এলাকায় এখনো মৃত্যু মিছিল থামছে না। বিশেষ করে রাশিয়া ও ব্রজিলে। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজার ৮৮৯ জনের মৃত্যু হয়েছে। এসময় রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৭২ হাজার ২৭৮ জন। এর আগে গতকাল (শনিবার) ৭ হাজার ৭০১ জনের মৃত্যু এবং ৪ লাখ ৫৬ হাজার ৪৩৪ জন রোগী শনাক্ত হয়েছিলো।

রোববার (২৪ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট ৪৯ লাখ ৫৮ হাজার ৯৪৭ জনের মৃত্যু হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ২৪ কোটি ৪০ লাখ ৮৭ হাজার ৬৩২ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাজ্যে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ৯৮৫ জন এবং মারা গেছেন ১৩৫ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৮৭ লাখ ৩৪ হাজার ৯৩৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৪৬১ জন মারা।

যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৮২৪ জন এবং মারা গেছেন ৪৮৪ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৬২ লাখ ৯৪ হাজার ২১০ জন এবং মৃত্যু হয়েছে ৭ লাখ ৫৬ হাজার ২০৫ জন।

দৈনিক মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১ হাজার ৭৫ জন এবং ৩৭ হাজার ৬৭৮ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত ৮২ লাখ ৫ হাজার ৯৮৩ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২৯ হাজার ৫২৮ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩৫৮ জন এবং আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৬ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১৭ লাখ ২৩ হাজার ৫৫৯ জন এবং মৃত্যু ৬ লাখ ৫ হাজার ৫৬৯ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে ভারত। তবে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৫৫৯ জন এবং আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭১ জন। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৮৪৩ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫৪ হাজার ৩০১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২ ডিসেম্বর, ২০২১
২ ডিসেম্বর, ২০২১
১ ডিসেম্বর, ২০২১
১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন