Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

রাত কাটাতে গিয়ে যৌনকর্মীর সঙ্গে ‘পিয়ানো প্রিন্স’ গ্রেফতার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:৫৬ এএম

‘পিয়ানো প্রিন্স’ হিসেবে পরিচিত লি ইউনডির গ্রেফতারের খবরে তার অনেক ভক্ত হতভম্ব হয়ে গেছেন। চীনের জনপ্রিয় তারকা পিয়ানোবাদক লি ইউনডিকে এক যৌনকর্মীর সঙ্গে গ্রেফতার করা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে শুক্রবার বিবিসি এক প্রতিবেদনে এই খবর প্রকাশ করেছে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ‘পিয়ানো প্রিন্স’ খ্যাত ৩৯ বছর বয়সী লি ইউনডিকে ২৯ বছর বয়সী এক যৌনকর্মীর সঙ্গে রাত কাটানোর সময় গ্রেফতার করা হয়।

পুলিশ অবশ্য প্রথমে লি ইউনডির পুরো নাম প্রকাশ করেনি। কিন্তু রাষ্ট্রীয় গণমাধ্যম পরে লি ইউনডিকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে।


মাত্র ১৮ বছর বয়সে লি ইউনডি পিয়ানোবাদক হিসেবে জনপ্রিয়তা লাভ করেন। ২০০০ সালে প্রথম চীনা নাগরিক হিসেবে তিনি সম্মানসূচক চপিন পিয়ানো কম্পিটিশনের প্রথম পুরস্কার জিতে নেন।

বিশ্বের বিভিন্ন দেশে তিনি পিয়ানো বাজিয়েছেন। চীনে তার জনপ্রিয়তা তুঙ্গে।

চীনের টুইটারের মতো খুদে ব্লগিং সাইট ওয়েবোতে অনেকেই লি ইউনডিকে গ্রেফতারের বিষয়টি নিয়ে নানা মন্তব্য করেছেন। তার অনেক ভক্ত বিশ্বাসই করতে পারছেন না যে লি ইউনডি এই কাজ করতে পারে।

এদিকে, লির গ্রেফতার খবর সামনে আসার পর চাইনিজ মিউজিশিয়ান অ্যাসোসিয়েশন ‘সমাজের ওপর অত্যন্ত নেতিবাচক প্রভাব’ ফেলায় তার সদস্যপদ বাতিল করবে বলে জানিয়েছে।

চীনের সরকার সম্প্রতি বিনোদন জগতের তারকাদের ওপর নানা ধরনের বিধিনিষেধ আরোপ করেছে। এসবের মধ্যেই লির এই গ্রেফতারকে যেসব তারকারা ‘অনৈতিক’ কার্যক্রমের সঙ্গে জড়িত তাদের জন্য একটি সতর্কবার্তা হিসেবে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্গীত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ