Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ভারত-পাকিস্তান ম্যাচ জাতীয় ‘রাষ্ট্রধর্ম’ বিরোধী : রামদেব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১০:০৮ এএম

ভারতের যোগগুরু রামদেব বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ রোববার অনুষ্ঠেয় ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি ‘জাতীয় স্বার্থ’ ও ‘রাষ্ট্রধর্ম’বিরোধী। কারণ, ক্রিকেট ও সন্ত্রাসের খেলা একই সঙ্গে খেলা যায় না।
গতকাল শনিবার (২৩ অক্টোবর) নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রামদেব। সেখানেই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মধ্যকার আজকের ম্যাচ নিয়ে এ মন্তব্য করেন।
ক্রিকেট-বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ এই দুই দল মুখোমুখি হচ্ছে। ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সাজ সাজ রব। কখনোবা যুদ্ধ যুদ্ধ ভাব।
দুই প্রতিবেশী দেশের ম্যাচে পুরো ক্রিকেট-বিশ্ব যেন দুই ভাগে ভাগ হয়ে যায়। আর সেই মঞ্চ যদি বিশ্বকাপ হয়, তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ জেতার চেয়েও যেন বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে এই ম্যাচ জেতা।
রাজনৈতিক বৈরিতায় দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ থাকায় এখন শুধু আইসিসির টুর্নামেন্টেই দেখা হয় দুই দেশের। আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ দুই দেশ আরেকবার মুখোমুখি হচ্ছে। শারজায় অনুষ্ঠিত হতে যাওয়া আজকের ম্যাচটি ঘিরে ভক্ত-সমর্থকদের উত্তেজনার পারদ চড়া।
বর্তমানে ভারত ও পাকিস্তানের মধ্যকার নিয়ন্ত্রণরেখায় (এলওসি) উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এমন প্রেক্ষাপটে দুই দেশের আজকের ম্যাচের বিষয়ে রামদেবের কাছে জানতে চাওয়া হয়।
জবাবে রামদেব বলেন, ‘আমি মনে করি, এমন পরিস্থিতিতে এই ক্রিকেট ম্যাচ রাষ্ট্রধর্মের বিরুদ্ধে; একই সঙ্গে তা জাতীয় স্বার্থেরও বিরোধী। ক্রিকেট ও সন্ত্রাসের খেলা একই সঙ্গে খেলা যায় না।’ সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • Md. Bazlur Rashid ২৪ অক্টোবর, ২০২১, ৬:৪৫ পিএম says : 0
    এত হিংসা বিদ্বেষ দিয়ে গুরু হওয়া যায়না তবে গোমূত্র খাওয়া যায়, যা আপনি বানিয়ে বিক্রি করনে।
    Total Reply(0) Reply
  • MD Akkas ২৪ অক্টোবর, ২০২১, ২:১২ পিএম says : 0
    সন্ত্রাসী কারা? ভারত না পাকিস্তান!যারা দিনের পর দিন মুসলমানদের অত্যাচার করছো। এখন সাধুগীরী দেখাচ্ছ!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ