Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

করোনার টিকা নিতে জনগণকে উৎসাহিত করতে ইরানি প্রেসিডেন্টের আহ্বান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১০:৫২ এএম

ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি করোনাভাইরাসের টিকা নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি আজ তেহরানে করোনা মোকাবেলা বিষয়ক টাস্কফোর্সের বৈঠকে এ কথা বলেন।

রায়িসি আরও বলেন, এখন পর্যন্ত যারা টিকা নেননি তাদেরকে উৎসাহিত করতে হবে। করোনা মোকাবেলায় টিকার প্রভাব ও কার্যকারিতা সম্পর্কে তাদেরকে বোঝাতে হবে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়ে সচেষ্ট হওয়ার আহ্বান জানান। করোনাভাইরাসের বিস্তার দ্রুততম সময়ের মধ্যে ঠেকাতে ব্যাপক সংখ্যায় টিকা আমদানি করা হচ্ছে বলে জানান ইরানের প্রেসিডেন্ট।

তিনি বলেন, আশা করছি করোনার নতুন ঢেউ মোকাবেলা করতে হবে না। কিন্তু এরপরও করোনার নতুন ঢেউ আসতে পারে। এ কারণে আমাদেরকে প্রস্তুত থাকতে হবে।

ইব্রাহিম রায়িসি প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর করোনাভাইরাসের বিপুল সংখ্যক টিকা আমদানি করা হয়েছে। এখন রাত-দিন টিকা দেওয়া হচ্ছে। টিকা কেন্দ্রে গেলে যেকোনো ১২ বছরের বেশি বয়সীরা টিকা নিতে পারছেন।

এর আগে গতকাল প্রেসিডেন্ট রায়িসি আর্দেবিল প্রদেশে বলেছেন, দেশের জন্য উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে। আশা করছি নানা ক্ষেত্রে সম্ভাবনার দ্বার উন্মুক্ত হবে। তিনি আর্দেবিল প্রদেশে বিশিষ্ট ব্যক্তিত্বদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২১
২৮ নভেম্বর, ২০২১
২৭ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন