Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যা : কিলিং মিশনে অংশ নেয়া তিন ঘাতকসহ গ্রেপ্তার ১০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১১:০৩ এএম

কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালীর ক্যাম্পে মসজিদে জড়ো করে ৬ জন শিক্ষক-শিক্ষার্থীকে গুলি ও কুপিয়ে নিহতের ঘটনায় ১০ জনকে আটক করেছেন ৮ এপিবিএন সদস্যরা। ঘটনার পর পরই অস্ত্রসহ ১ জন ও শনিবার একাধিক অভিযান চালিয়ে আরো ৯ জনকে আটক করা হয় বলে জানা যায়।

আটকদের মাঝে তিনজন সরাসরি হত্যাকাণ্ডে অংশ নেন এমন স্বীকারোক্তি দিয়েছেন বলেও দাবি করেছেন ৮ এপিবিএন অধিনায়ক মোহাম্মদ সিহাব কায়সার খান।


এ ঘটনায় নিহত আজিজুল হকের পিতা নুরুল ইসলাম বাদী হয়ে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ২৫ জন এবং অজ্ঞাতনামা আরও ২০০/২৫০ জনের বিরুদ্ধে শনিবার সন্ধ্যায় উখিয়া থানায় মামলা দায়ের করেন।

ঘটনার পর পরই এপিবিএন অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে অংশ নেয়া ক্যাম্প-১১ এর আবুল কালামের ছেলে মুজিবুর রহমান (১৯) ১টি দেশীয় ওয়ান শুটারগান, ৬ রাউন্ড তাজা গুলি ও একটি ছুরি সহ গ্রেপ্তার করা হয়। এদিকে শুক্রবার রাতে কঠোর নিরাপত্তার মধ্য ক্যাম্প-১৮ এর একটি কবরস্থানে ৫ জনকে এবং ক্যাম্প-১১ এর একটি কবরস্থানে অপর একজনের নামাজে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ