Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বব্যাপী খেলার মেলা বসছে আজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১:২৪ পিএম

সারা বিশ্বে প্রতিদিনই হয় খেলাধুলা। পৃথিবীর এমন কোন জায়গা নেই যেখানে একদিনের জন্য খেলাধুলা বন্ধ হয়ে থাকে।
তবে আজ বিশ্ব ক্রীড়াঙ্গনে থাকছে অন্যরকম চিত্র। আজ রবিবার একই দিনে ক্রিকেট-ফুটবলে হাইভোল্টেজ ম্যাচ অনুষ্ঠিত হবে। বলা যায় আজ বিশ্বব্যাপী বসতে চলছে হাইভোল্টেজ ম্যাচের মেলা।

ক্রীড়াঙ্গনের ব্যস্ততম দিনের শুরুটা হবে বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ দিয়ে। বিকাল ৪টায় শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে এ লড়াই।
বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের সবচেয়ে বড় ম্যাচও আজ। রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। দীর্ঘ পাঁচ বছর পর টি-টোয়েন্টিতে মুখোমুখি হতে যাচ্ছে দুই দেশ। ফলে ম্যাচটি নিয়ে চলছে বেশ উত্তেজনা।।
এরপর শুরু হবে ফুটবলের লড়াই। ক্রিকেটের সবচেয়ে বড় ম্যাচ শুরু হওয়ার ১৫ মিনিট পর ক্লাব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ নামছে মাঠে। সময়ের বড় দুই তারকা লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদো এখন আর খেলেন না ক্লাব দুইটায়। রিয়াল মাদ্রিদ থেকে বিদায় নিয়েছেন সার্জিও রামোসও। ফলে এ ম্যাচটি নিয়ে এ অঞ্চলের দর্শকদের আগ্রহ একটু কম থাকলেও থাকতে পারে।
এরপর রাত সাড়ে ৯টায় খেলবে লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড। নিজেদের মাঠ অ্যানফিল্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানইউকে আতিথেয়তা দেবে সালাহ-মানেরা।
ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় দুই ক্লাবের খেলা শুরুর আধঘণ্টা পর রাত ১০টা থেকে বাজবে ইতালিয়ান ক্লাব ফুটবলের দামামা। ‘ডার্বি অব দ্য সান’ নামে পরিচিতি পাওয়া দ্বৈরথে লড়বে রোমা এবং নাপোলি।

এ ম্যাচ দিয়েই শেষ নয়। ফুটবল পিপাসুদের চোখের পাতা এক না করতে দিতে রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হয়ে যাবে ইতালিয়ান ফুটবলের বড় ম্যাচ ইন্টার মিলান-জুভেন্টাসের লড়াই।
তবে আজকে রাতে ফুটবলে সবচেয়ে বড় ম্যাচটি হবে রাত ১টায়। এ সময় খেলতে নামবে মেসির পিএসজি ও মার্সেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ