Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

যশোর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ১:৩২ পিএম | আপডেট : ২:০২ পিএম, ২৪ অক্টোবর, ২০২১

যশোর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারা অভিযোগ করেছেন, সারা দেশে দলিত ও হিন্দু সম্প্রদায় নানাভাবে হামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন।
তাদের ঘরবাড়ি লুটপাট, অগ্নিসংযোগ আর মন্দির ভাংচুরের ঘটনা প্রতিনিয়তই ঘটছে। এটি দেশের ভাবমূর্তিকে ক্ষুন্ন করছে। প্রশ্নবিদ্ধ করছে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থাকে।
গণঅনশন, গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল কর্মসূচি চলাকালে এসব অভিযোগ করেন বক্তারা।
বক্তারা বলেন, এসব ঘটনার সুষ্ঠু বিচার হয়নি আজও। যদি দোষীদের গ্রেপ্তার করে কঠোর সাজা দেয়া হত, তাহলে বারবার এসব ঘটনা ঘটতো না।
প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন যশোর হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক যোসেফ সুধীন মন্ডল, যুগ্ন আহবায়ক সন্তোষ কুমার দত্ত, সদস্য সচিব তপন কুমার ঘোষাল, নির্বাহী সদস্য রবিনসন আর বিশ্বাস, তিমির ঘোষ জয়, অনুপমা মিত্র, বিকাশ মন্ডল, কামিনী রজ্ঞন সাহা, ফিলিপ বাবলু বিশ্বাস, সজ্ঞয় রাসেল মন্ডল প্রমুখ।
কর্মসূচি চলাকালে বক্তব্য দেয়া নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন নেতৃবৃন্দ। এসময় কিছুটা হট্টগোল সৃষ্টি হলেও জেষ্ঠ্য নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ