Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

র‌্যাবের অভিযানে কথিত জ্বীনের বাদশা গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ২:১০ পিএম

বাগেরহাটের কথিত জ্বীনের বাদশাকে গ্রেপ্তার করেছে র‌্যাব- ৬। তার নাম হানিফ ঢালী (৪৫)। বাগেরহাট জেলার রামপাল উপজেলার সোবহান ঢালীর ছেলে সে। হানিফ ঢালী গত এক বছর ধরে জ্বীনের বাদশা সেজে মানুষের সাথে প্রতারণা করে আসছে। গভীর রাতে ফোন দিয়ে জ্বীনের বাদশা বলে মানুষকে আশা দিত সে। গত এক বছরে চারজন মানুষকে সর্বশান্ত করছে। সর্বশেষ তিন দিন আগে একজনের সাথে প্রতারণা করতে গিয়ে র‌্যাবের কাছে আটক হয় সে। ২৩ অক্টোবর রাতে র‌্যাব উন্নত প্রযুক্তি ব্যবহার করে তাকে রামপাল উপজেলা থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। তার কাছ থেকে ১০ টি মোবাইল ফোনের সিম ও একটি মোবাইল ফোন উদ্ধার করে র‌্যাব।
র‌্যাবের পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুর রহমান জানান, গত এক বছর ধরে হানিফ ঢালী জ্বীনের বাদশার পরিচয় দিয়ে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। সম্প্রতি তার দ্বারা চারজন মানুষ সর্বশান্ত হওয়ার খবর তার কাছ থেকে পাওয়া গেছে। গত দু’দিন আগে এক ভুক্তভোগীর কাছ থেকে পঞ্চাশ হাজার টাকা চার কিস্তিতে নিয়েছে সমস্যা সমাধানের কথা ব‌লে। সমস্যার সমাধান তো হয়নি বরং তাকে বিভিন্ন ধরণের হুমকি ও গালমন্দ করে হানিফ ঢালী। ভুক্তভোগী খুলনা র‌্যাব-৬ দপ্তরে বিষয়টি জানালে কর্মকর্তারা নড়ে চড়ে বসেন। র‌্যাব কর্মকর্তার সহায়তায় ওই ভুক্তভোগী প্রতারককে ফোন দিলে উন্নত প্রযুক্তি ব্যবহার করে তার অবস্থান নিশ্চিত হয়। তাকে রাতে গ্রেপ্তার করে র‌্যাব কার্যালয়ে নিয়ে আসা হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে সব বর্ণনা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

৪ ডিসেম্বর, ২০২১
৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ