Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

লাহোরে দ্বিতীয় দিনেও চলছে সংঘাত, নিহত বেড়ে ৮, আহত ৮০

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ২:২৬ পিএম

পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোরে নিষিদ্ধঘোষিত সংগঠন তেহরিক-ই-লাব্বাইকের (টিএলপি) সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘাত চলছে। শনিবার টানা দ্বিতীয় দিনের মতো শহরটিতে উত্তেজনা বিরাজ করছে। কট্টরপন্থী সংগঠনটির এক মুখপাত্র জানিয়েছে, পুলিশ টিএলপি সমর্থকদের টার্গেট করে টিয়ার গ্যাস ছুঁড়েছে। পুলিশের হামলায় তাদের অন্তত ৮ সমর্থক নিহত হয়েছে। আহত আরও ৮০ জন। টিএলপি সমর্থকরাও দুই পুলিশ সদস্যকে হত্যা করেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের পথে তেহরিক-ই-লাব্বায়েক পাকিস্তান এর লংমার্চে অংশ নেয় কমপক্ষে ১০ হাজার মানুষ। তাদের মূল দাবি, সংগঠনটির প্রধান সাদ রিজভির নিঃশর্ত মুক্তি।
গত বছর ফ্রান্স বিরোধী আন্দোলনে উস্কানি দেয়ার অভিযোগে তিনি গ্রেফতার হন। মহানবি হজরত মোহ্ম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর কার্টুন আঁকার ঘটনায় সেসময় উত্তাল হয়ে উঠে পাকিস্তানসহ মুসলিম বিশ্ব। বিশাল জনসমুদ্র ঠেকাতে রাজধানীমুখী গুরুত্বপূর্ণ সব সড়কগুলো বন্ধ করে বসানো হয়েছে তল্লাশি চৌকি।
এদিকে টিএলপি সমর্থকদের রাজধানী ইসলামাবাদ অভিমুখে পদযাত্রা ঠেকাতে গুজরানওয়ালা শহরের কাছে জিটি রোডে পরিখা খনন করে রেখেছে নিরাপত্তা বাহিনী। একইসাথে পুরো সড়কে ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। সূত্র : আলজাজিরা, দ্য নিউজ ইন্টারন্যাশনাল ও ডন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ