Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাবা রামদেবের চোখে ভারত-পাকিস্তান লড়াই রাষ্ট্রধর্মবিরোধী ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ২:২৬ পিএম

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনা চলছে ক্রিকেট বিশ্বে। এ ম্যাচে বিজ্ঞাপন প্রচারের জন্য বিজ্ঞাপনদাতারা বহু ছুটাছুটি করেছেন। কিন্তু সবাই সে সুযোগ পাননি। ভারত পাকিস্তান ম্যাচের একটি টিকেটের জন্য মানুষ কত কিছুই না করল। এখন শুধু ম্যাচটি মাঠে গড়ানোর অপেক্ষায় আছে।

ভারত-পাকিস্তানের এ লড়াই নিয়ে সাধারণ দর্শক থেকে শুরু করে ক্রিকেট বোদ্ধা সবাই এখন মেতে আছেন। তবে ভারতের ইয়োগা গুরু বাবা রামদেব বললেন উল্টো কথা। নাগপুর বিমানবন্দরে আসার পর তাকে সাংবাদিকরা জিজ্ঞেস করেছিল ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে। সে উত্তরে তিনি বলেছেন এ ম্যাচটি ভারতের রাষ্ট্রধর্ম বা ভারতের স্বার্থ বিরোধী ম্যাচ। এ ব্যপারে তিনি বলেন, 'আমি মনে করি এমন পরিস্থতিতে ক্রিকেট ম্যাচ রাষ্ট্রধর্ম ও ভারতের স্বার্থবিরোধী ম্যাচ। ক্রিকেট ও আতঙ্কবাদ একসঙ্গে চলতে পারে না।'

কাশ্মীর ইস্যু নিয়ে নতুন করে উত্তেজনা চলছে দুই নিউক্লিয়ার শক্তিসম্পন্ন দেশের মধ্যে। এ বিষয়টিকেই সামনে এনেছেন ভারতের বিতর্কিত এ ধর্মগুরু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন