Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গুচ্ছের অধীনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ২:৪৪ পিএম

রোববার (২৪ অক্টোবর) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চারটি ভবনে ৫৪ টি কক্ষে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।

জানা গেছে, গুচ্ছভূক্ত বিশ্ববিদ্যালয়গুলোর কলা ও মানবিক অনুষদের অধীন 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন পড়ে মোট ২ হাজার ৫০৫ শিক্ষার্থীর। এরমধ্যে ২ হাজার ৩৯১ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। মোট উপস্থিতির হার ৯৫.৪৪ শতাংশ।

বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের তথ্য অনুযায়ী নারী পরীক্ষার্থী উপস্থিত ছিলেন ২ হাজার ৩১৮ জন ও পুরুষ ছিলেন ৭৩ জন।

পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড মো. আবু তাহের, গুচ্ছভূক্ত পরীক্ষা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্র 'বি' ইউনিটের আহ্বায়ক ও কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. এম এম শরীফুল করীম, ভর্তি পরীক্ষার নিরাপত্তা ও শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বিশ্ববদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘সুষ্ঠুভাবে গুচ্ছের অধীনে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমরা স্বাস্থ্যবিধি মেনে নির্বিঘ্নে পরীক্ষা নিয়েছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি পরীক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ