Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

চীনে নতুন করে সংক্রমণ বৃদ্ধি, ‘দ্য উহান ম্যারাথন’ স্থগিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৩:০৮ পিএম

চীনে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ‘দ্য উহান ম্যারাথন’ ইভেন্ট স্থগিতে বাধ্য হয়েছে আয়োজক কমিটি। বেইজিং ২০২২ শীতকালীন অলিম্পিক ও প্যারালিম্পিকের আগে এই বিগ ম্যারাথানের আয়োজন হয়ে থাকে। কিন্তু রবিবার এক নোটিশে তা স্থগিত করা হয়েছে।
রবিবার চীনে নতুন করে ২৬ জন করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন। দেশটিতে যখন কোভিড সংক্রমণ শূন্যের কোটায় নামিয়ে আনার চেষ্টা চলছে, তখনই সংক্রমণ বাড়ার চিত্র লক্ষ্য করা যাচ্ছে। ভাইরাসের লাগাম টানতে গণহারে কোভিড পরীক্ষা শুরু হয়েছে।
উহান ম্যারাথন আয়োজক কমিটি এক বিবৃতিতে জানিয়েছে, সংক্রমণ ছড়িয়ে পড়া ঠেকাতেই এই ইভেন্ট স্থগিত করা হয়েছে। অবশ্য গত সপ্তাহেই কমিটির পক্ষ থেকে এমন আভাস দেওয়া হয়েছিল।
চীনের রাষ্ট্রীয় সংবামাধ্যমের তথ্যমতে, স্থগিত হওয়া ম্যারাথন ইভেন্টের দৌঁড়ে এবার ২৬ হাজার প্রতিযোগীর অংশ নেওয়ার কথা ছিল। কমিটির জানিয়েছে, যেসব প্রতিযোগী সফলভাবে নিবন্ধন করেছিলেন তাদের টাকা ফেরত দেওয়া হবে। এদিকে বেইজিং ২০২২ শীতকালীন অলিম্পিকের বাকী আর মাত্র ১০০ দিন। সংক্রমণ বাড়তে থাকলে এই মেগা ইভেন্টও ঝুঁকির মধ্যে পড়তে পারে। সূত্র : সিনহুয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ নভেম্বর, ২০২১
২৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ