Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জবাবটা মাঠেই দিতে চায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৩:১১ পিএম | আপডেট : ৩:১১ পিএম, ২৪ অক্টোবর, ২০২১

ঘোর অমানিশায় পড়ার শঙ্কায় ছিল বাংলাদেশের ক্রিকেট। স্নায়ু চাপের পরীক্ষায় উতরে আপাতত এড়ানো গেছে তা। তবে এরপরই শুরু গেছে বিতর্কের ঝড়। তাতে অনেকটাই যেন আড়াল মাঠের ক্রিকেট। এসবের মধ্যেই শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপের আসল লড়াই, যেখানে প্রথম প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বাংলাদেশ দল বুঝে নিয়েছে, জবাবটা দিতে হবে মাঠেই।

শারজাহতে রোববার ১ নম্বর গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে মাহমুদউল্লাহর দল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা চারটায়।

প্রথম রাউন্ডে প্রত্যাশিত ক্রিকেট খেললে এই ম্যাচ বাংলাদেশের খেলা হতো না। এই গ্রুপেই তো থাকা হতো না। প্রাথমিক পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে অপ্রত্যাশিত হারে ‘বি’ গ্রুপ রানার্সআপ হয়ে পরের ধাপে আসে দল।

ওই হারে শঙ্কা জেগেছিল প্রাথমিক পর্ব থেকেই বিদায় নেওয়ার। চাপে থাকা ক্রিকেটারদের স্নায়ু চাপ আরও বাড়িয়ে দেন বিসিবি প্রধান নাজমুল হাসান। ৬ রানে হেরে যাওয়ার পর কাঠগড়ায় তোলেন সবচেয়ে অভিজ্ঞ তিন ক্রিকেটার সাকিব, মাহমুদউল্লাহ ও মুশফিককে।

কাটা গায়ে নুনের ছিটে কারও ভালো লাগার কথা নয়। লাগেনি ক্রিকেটারদেরও। কথা বলায় নানা বিধি-নিষেধ থাকায় সেভাবে তারা নিজেদের প্রতিক্রিয়া জানাতে পারেননি। কিছুটা ক্ষোভের ইঙ্গিত মেলে পাপুয়া নিউ গিনিকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপে টিকে থাকা নিশ্চিত করার পর মাহমুদউল্লাহর সংবাদ সম্মেলনে।

সেই উত্তপ্ত পরিস্থিতি এখন শান্ত হয়ে আসার আভাস দিলেন রাসেল ডমিঙ্গো। শ্রীলঙ্কা ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বললেন, এখন তারা মন দিতে চান মাঠের ক্রিকেটে।

“মানুষ কী বলছে বা লিখছে, তা নিয়ে আমাদের কিছু করার নেই। আমরা নিজেদের পারফরম্যান্সে মনোযোগ দিতে পারি, নিজেদের পারফরম্যান্সের মূল্যায়ন করতে পারি। কোন কোন জায়গায় উন্নতি করা প্রয়োজন, সেটা অনুভব করতে পারি।''



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ বাংলাদেশ

৫ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ