Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইউপি নির্বাচনে বগুড়ায় ভোট কারচুপির আশংকায় নতুন কেন্দ্র স্থাপনের দাবি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৫:৩৬ পিএম

ভোট কারচুপির আংশকা করে নতুন ভোট কেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের চৌবিাড়ী গ্রামবাসী। গতকাল রোববার বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তারা।
সংবাদ সম্মেলনে গ্রামবাসীর পক্ষে আলহাজ¦ মো: আব্দুল গফুর প্রামানিক বলেন,ওই ফুলবাড়ী ইউনিয়নের কাটাখালী ও চৌকিবাড়ী এ দুটি গ্রাম নিয়ে ৫ নং ওয়ার্ড গঠিত। এর মধ্যে কাটাখালী গ্রামের ভোটার ১ হাজার ৮৩৫ জন ও চৌকিবাড়ীর ভোটার ১ হাজার ৬৮৯ জন। দুটি গ্রামের মোট ভোটার ৩ হাজার ৫২৪ জন। এই দুটি গ্রামের জন্য একটি মাত্র ভোট কেন্দ্র,সেটি হলো কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। ওই কেন্দ্রটি চৌকিবাড়ী গ্রাম থেকে প্রায় ২ কিলোমিটার দুরে। কাটাখালী কেন্দ্রটিতে প্রতিটি ইউপি নির্বাচনেই ভোট কারচুপি ও জোরপূর্বক ভোট কেটে নেয়ার মতো একাধিক ঘটনা আছে। এতে করে চৌকিবাড়ী এলাকার ভোটাররা ভোট প্রয়োগ করতে গিয়ে বিড়ম্বনার শিকার হন এবং এমনকি ভোট আগেই কেটে নেয়ায় অনেকেই ভোট না দিয়েই ফিরে আসতে হয়। আগামী নির্বাচনেও একই অবস্থা হওয়ার আংশকা রয়েছে।
সংবাদ সম্মেলনে এলাকাবাসীর মধ্যে হারুনুর রশিদ দুলাল বলেন, যে সব কেন্দ্রে তিন হাজারের অধিক ভোটার সেখানে নতুন কেন্দ্র স্থাপন করার নির্বাচন কমিশনের বিধান রয়েছে। এই বিধি বিধানের আলোকে আমরা চোৗকিবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভোট কেন্দ্র স্থাপনের জন্য কয়েকমাস আগে নির্বাচন কমিশন,জেলা নির্বাচন অফিসসহ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন জানিয়েছি, কিন্তু অদ্যাবধি কোন ব্যবস্থা নেয়া হয়নি।
এ বিষয়ে জানতে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো: মাহবুব আলম শাহ্ বলেন,সেখানে নতুন কেন্দ্র স্থাপনের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তিনি আরও বলেন,তিন হাজারের অধিক ভোটার থাকলে নতুন কেন্দ্র স্থাপনের বিধান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

২৯ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ