Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নাসিক প্যানেল মেয়র বিভার স্বামী হাসান আটক, ২ দিনের রিমান্ড

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৬:২৯ পিএম

নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী ও জোড়া খুনের মামলার প্রধান আসামী বিএনপি নেতা হাসান আহমেদ (৫৩) কে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার সকালে তাকে আটক করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মো. জায়েদুল আলম। আটককৃত হাসান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ আফরোজা হাসান বিভার স্বামী।
পুলিশ সুপার মো. জায়েদুল আলম জানান, হেফাজত কান্ডসহ সাম্প্রতিক সময়ের সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডের অভিযোগে তাকে আটক করা হয়।
এদিকে বিকেলে আটককৃত হাসানকে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে প্রেরণ করা হলে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান জানান, সিদ্ধিরগঞ্জ থানার একটি নাশকতার মামলায় হাসান আহমেদকে গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করে করা হয়। আদালত তার বিরুদ্ধে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।
উল্লেখ্য, সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ড ছাড়াও হাসানের বিরুদ্ধে কাশিপুরের জোড়া খুনসহ একাধিক মামলা রয়েছে। মন্ডলপাড়া, নিতাইগঞ্জ, বাবুরাইল এলাকায় বিভিন্ন পরিবহন, অবৈধ অটো স্ট্যান্ডে চাদাঁবাজী, মাদক বিক্রেতাদের শেল্ডারদাতা হিসেবে কাজ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
২০১৭ সালের ১২ অক্টোবর রাতে মাদক ব্যবসা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধে কাশিপুরের হোসাইনি নগর এলাকায় একটি রিকশার গ্যারেজে সশস্ত্র হামলাকারীরা কুপিয়ে তুহিন হাওলাদার মিল্টন (৪০) ও পারভেজ আহমেদ (৩৫) নামে দুজনকে হত্যা করে।
পরে নিহত পরিবারগুলোর পক্ষে মামলা না হওয়ায় ১৪ অক্টোবর দুপুরে ফতুল্লা মডেল থানার এসআই মাজহারুল ইসলাম বাদী হয়ে ওই মামলা করেন। মামলায় প্যানেল মেয়র বিভার স্বামী বিএনপি ক্যাডার হাসান ও তার ভাই এম এ মজীদকে হত্যাকান্ডের ইন্ধনদাতা হিসেবে উল্লেখ করা হয়।
সূত্রমতে, ২০০৫ সালে রাজধানীর বনশ্রী থেকে নাইন এম এম পিস্তুলসহ হাসানকে গ্রেপ্তার করেছিল র‌্যাব-৩’র একটি টিম। ওই সময় র‌্যাব-৩ এর ক্যাম্প ছিল নারায়ণগঞ্জ পুরাতন কোর্টে। বর্তমানে র‌্যাব-৩ এর সদর দপ্তর রাজধানীর টিকাটুলিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

৬ ডিসেম্বর, ২০২১
৫ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ