Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৭:২৯ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে যেকোন মূল্যে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে। প্রতিমন্ত্রী আজ রোববার সকালে টাঙ্গাইল জেলার ইসলামপুর উপজেলার গোয়ালেরচর হাইস্কুল মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন এবং হাই স্কুলের ভবন উদ্বোধন উপলক্ষে বিশেষ আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, বিশ্বনেতৃত্ব আজ বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করছে।
প্রতিমন্ত্রী আরও বলেন, অন্যান্য সকল সেক্টরের ন্যায় প্রতিটি ধর্মীয় সম্প্রদায়ের কল্যাণে সরকার আলাদাভাবে উল্লেখযোগ্য পরিমাণ উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে। ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, আমাদের সংবিধানের অন্যতম মূলনীতি হল ধর্ম নিরপেক্ষতা যা অসাম্প্রদায়িক বাংলাদেশের ভিত্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের ব্যবস্থা করছেন। হাইস্কুলের প্রধান শিক্ষক মো. আব্দুর রেজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের চৌধুরী, ইসলামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্প্রীতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ