Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

‘বাংলাদশে সাপ্লাই চইেন এক্সলিন্সে অ্যাওর্য়াডস ২০২১’-এর উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৭:৩৯ পিএম

আইপডিসিি ফাইন্যান্স লমিটিডে ও বাংলাদশে সাপ্লাই চইেন ম্যানজেমন্টে সোসাইটি (বএিসসএিমএস) যৌথ প্রয়াসে ঘোষণা করলো ‘বাংলাদশে সাপ্লাই চইেন এক্সলিন্সে অ্যাওর্য়াডস ২০২১’ এর উদ্বোধন। রাজধানীর প্যান প্যাসফিকি সোনারগাঁও হোটলেে আয়োজতি এক সংবাদ সম্মলেনরে মাধ্যমে উদ্বোধনী আয়োজনটি সম্পন্ন হয়। ২০১৮ সালে প্রথমবার আয়োজতি হওয়া বাংলাদশে সাপ্লাই চইেন এক্সলিন্সে অ্যাওর্য়াডস (বএিসসইিএ)-এর এটি র্৪থ আয়োজন। এই আয়োজনে নলজে র্পাটনার হসিবেে রয়ছেে ইন্টারন্যাশনাল সাপ্লাই চইেন এডুকশেন অ্যালায়ন্সে (আইএসসইিএ)। প্রতবিাররে মতো এবারও, বএিসসইিএ ২০২১-এ স্বীকৃতি পাবনে জুলাই ২০২০ থকেে জুন ২০২১ র্পযন্ত বাংলাদশেে সাপ্লাই চইেন ব্যবস্থাপনায় উৎর্কষ দখেয়িছেনে বা নত্যিনতুন পদ্ধতি উদ্ভাবন করে তা দশেব্যাপী ছড়য়িে দয়িছেনে এমন ব্যক্তি ও প্রতষ্ঠিানসমূহ।

মোট ১১টি ক্যাটাগরতিে ব্যক্তি ও প্রতষ্ঠিান উভয়ই স্বীকৃতরি জন্য অনলাইনে আবদেন করতে পারবনে এই ঠকিানায় িি.িনংপবধনফ.পড়স. ক্যাটাগরসিমূহ হচ্ছ:ে সাপ্লাই চইেন কোলাবোরশেন আন্ড র্পাটনারংি, সাপ্লাই চইেন ট্যালন্টে ডভেলেপমন্টে, ম্যানুফ্যাকচারংি এক্সলিন্সে, সাপ্লাই চইেন ফাইন্যান্স ম্যানজেমন্টে, লজস্টিকিস অ্যান্ড ট্রান্সর্পোটশেন ম্যানজেমন্টে, কাস্টমার র্সাভসি, ওয়্যারহাউসংি এবং ডস্ট্রিবিউিশন, সাপ্লাই চইেন প্ল্যানংি প্রসসে, সাপ্লাই চইেন সাসটইেনাবলিটি,ি টকেনোলজি অ্যাজ সাপ্লাই চইেন এনাবলার, ইয়াং সাপ্লাই চইেন ট্যালন্টে অফ দ্য ইয়ার এবং সাপ্লাই চইেন প্রফশেনাল অফ দ্য ইয়ার।

সাপ্লাই চইেন অ্যাওর্য়াডরে জন্য ২৪ অক্টোবর ২০২১ থকেে ২০ নভম্বের ২০২১ র্পযন্ত আবদেন করা যাব।ে আয়োজনরে সম্মানতি জুরি প্যানলে সরো অবদানসমূহকে বএিসসইিএ ২০২১-এর জন্য বজিয়ী হসিবেে ঘোষনা করবনে। স্বীকৃতস্বিরূপ বজিয়ীরা ক্রস্টে এবং র্সাটফিকিটে পাবনে।

আইপডিসি’ির ব্যবস্থাপনা পরচিালক (এমড)ি ও এবং প্রধান নর্বিাহী র্কমর্কতা (সইিও) মমনিুল ইসলাম বলনে, র্আথকি মধ্যস্থতাকারী প্রতষ্ঠিান হসিবে,ে আমাদরে দশেরে ক্ষুদ্র-মাঝারি ব্যবসা এবং র্কপোরটে সক্টেরকে বশ্বৈকিভাবে এগয়িে যাওয়ায় সহযোগতিা করা আমাদরে দায়ত্বি। আর তার জন্য সাপ্লাই চইেন ম্যানজেমন্টেে উৎর্কষ সাধন অনবর্িায। আইপডিসিি দৃঢ়ভাবে যৌথ প্রয়াসরে মাধ্যমে এগয়িে চলাতে বশ্বিাস কর।ে এ লক্ষ্যইে সাপ্লাই চইেন ম্যানজেমন্টেে দশেসরোদরে স্বীকৃতি প্রদানে আইপডিসিি কাজ করছে বাংলাদশে সাপ্লাই চইেন ম্যানজেমন্টে সোসাইট’ির সাথ।ে

বএিসসএিমএস’র সভাপতি নকীব খান বলনে, তীব্র প্রতযিোগতিা এবং বশ্বৈকি চ্যালঞ্জেরে মাঝওে ব্যবসার উন্নতি ও সাফল্যরে সাথে সাপ্লাই চইেন ওতপ্রোতভাবে জড়তি। তাই এই কাজে যারা প্রতনিয়িত উৎর্কষ সাধন করে চলছেনে, আমরা তাঁদরে স্বীকৃতি প্রদান করতে চাই।

উদ্বোধনী ঘোষণার এই আয়োজনে অন্যান্যদরে মধ্যে আরও উপস্থতি ছলিনে ইন্টারন্যাশনাল সাপ্লাই চইেন এডুকশেন অ্যালায়ন্সে (আইএসসইিএ) এশয়িা-এর সইিও এজাজুর রহমান, আইপডিসিি ফাইন্যান্স-এর অ্যাডশিনাল ম্যানজেংি ডরিক্টের রজিওয়ান দাউদ শামস এবং দ্য বজিনসে স্ট্যার্ন্ডাড-এর এক্সকিউিটভি এডটির ও প্রকাশক শাহরয়িার খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন

৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ