Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

দেশ এগিয়ে যাওয়ার কোন চিত্র বিএনপি দেখতে পায় না : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৭:৫২ পিএম

সরকারের উন্নয়ন ও দেশ এগিয়ে যাওয়ার কোন চিত্র বিএনপি দেখতে পায় না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সরকারের সাথে জনগণ রয়েছে। কোনো দৃশ্যমান বা অদৃশ্য শক্তির কাছে বঙ্গবন্ধু কন্যা মাথা নত করেন না। বরং বিএনপির রাজনীতি চলছে অদৃশ্য সূতার টানে। আজ রবিবার দুপুরে তার বাসভবনে ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলের দিবাস্বপ্ন ভেস্তে যাচ্ছে বলেই বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন। দেশ নাকি এক অদৃশ্য শক্তি চালাচ্ছে, এ শক্তি নাকি বিএনপির উপর খবরদারি করছে, বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে শেখ হাসিনার উন্নয়ন ও ভবিষ্যতমুখী রাজনীতি বিএনপির সুবিধাবাদী রাজনীতির উপর অমানিশার ছায়া ফেলেছে।বর্তমান সরকার কোন দলের উপর খবরদারি করে না,বরং সরকার পরিচালনাকে পবিত্র দায়িত্ব মনে করে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে নাকি আতঙ্ক ও নির্মম রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ ভিত্তিহীন।

 

তিনি বলেন, বিএনপি নেতাদের এমন অভিযোগ চিরাচরিত ও কাল্পনিক, সরকারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলার আগে তাদের নিজেদের শাসনকালের কথা মনে করা উচিত। বিএনপি মহাসচিব গোস্বা করে ফেলেছেন, তিনি ক্ষোভের বশবর্তী হয়ে সরকারের বিরুদ্ধে কিছু শব্দমালার বিস্ফোরণ ঘটিয়েছে এমন মনে করে। ফখরুল সাহেব ধীরে, রেগে গেলেন তো হেরে গেলেন। ওবায়দুল কাদের মনে করেন, বর্তমানে দেশের মানুষ নির্ভয়ে এবং স্থিতিশীল পরিবেশে নিজ নিজ কর্মকাণ্ড এগিয়ে নিচ্ছে। জনগণ নয়, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতির কারণে বর্ণচোরা, সুবিধাবাদী রাজনীতিবীদ এবং জনগণের সম্পদ লুণ্ঠনকারী আতঙ্কে আছে। ধর্মকে পুঁজি করে বিভেদ সৃষ্টিকারী সাম্প্রদায়িক অপশক্তি আতঙ্কে রয়েছে। আতঙ্কে আছে আগুন সন্ত্রাসীরা।

দেশের সাধারণ মানুষ আতঙ্কে নয় বরং ভালো আছে, স্বস্তিতে আছে বলেও মনে করেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দলীয় পরিচয়ে যাই হোক, শেখ হাসিনার কাছে অনিয়মকারীর কোন প্রশ্রয় নেই, যা তিনি ইতিমধ্যেই প্রমাণ করেছেন।

 



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ২৫ অক্টোবর, ২০২১, ১২:২৫ এএম says : 0
    দেশ দেশের জাগাতেই আছে ,যদি এগিয়ে যেতেন বৃহত্তর নোয়াখালী জেলায় কিছু নেই কি জন্য,আজ পযন্ত ফেনী চৌমুহানী রাস্তার বেবসতা হয় নাই ,একটু আগে বাস উল্টে গেল,তার পর চর এলাকায় রাস্তার বেবসতা হয় নাই,বিদ্যুতের অভাব,চর এলাকায় মিল ফেক্টরী কিছুই নাই,অফিস আদালত গুলি আগের মতেই রয়েছে ,এত বড় একটি বানিজ্য এলাকা চৌমুহানীতে গাড়ি যাতায়াত করতে পারে না,আমরা যোগাযোগ মন্ত্রী আমরা মহা সচিব কিন্তু আমাদের দূরপাল্লার বি আর টি সি বাসের বেবসতা করা হয় নাই,বিশেষ করে শিক্ষার মূল্য নেই,শিক্ষিত সবাই বেকার কোটা পদ্ধতি করে ,নোয়াখালীর লোকের চাকরি নাই ,পৃথিবীর সব দেশে যোগ্যতা অনুযায়ী চাকরি হয় ,আমাদের দেশে অন্য আইন কোটা পদ্ধতি,এই কোটা পদ্ধতি শিক্ষা কে ধ্বংস করে দিয়েছে,বিশেষ করে নোয়াখালীর লোকের সমস্যা,আজ বিশ বসর কোটা পদ্ধতি করে নোয়াখালীর লোকের অধিকার কেড়ে নিয়েছে,আমরা চাই যোগ্য হলেই যোগ্য মত অধিকার দেওয়া হউক,কিন্তু আমাদের নোয়াখালীর জনগণ আজ সমস্ত অধিকার থেকে বঞ্চিত। আমাদের লোক সরকারের বসেও আমরা অধিকার পাইতেছি না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন