Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মাস্টারকার্ড ও ব্র্যাক ব্যাংক নিয়ে এলো ‘মাস্টারকার্ড মিলেনিয়াল টাইটেনিয়াম ক্রেডিট কার্ড’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২১, ৮:০৯ পিএম

মাস্টারকার্ড ও ব্র্যাক ব্যাংক রোববার (২৪ অক্টোবর) বাংলাদেশের তরুণদের জন্য ‘মাস্টারকার্ড মিলেনিয়াল টাইটেনিয়াম ক্রেডিট কার্ড’ চালুর ঘোষণা দিয়েছে। বিশেষ করে এদেশের মিলেনিয়াল প্রজন্ম এবং কর্মজীবী তরুণদের লাইফস্টাইলের কথা ভেবে ও তাদের আকাঙ্খা পূরণের লক্ষ্যে এই কার্ড চালু করা হয়েছে।

সাম্প্রতিক বছরগুলোতে দেশের ‘ডিজিটাল-ফার্স্ট’ প্রজন্মের মধ্যে ব্যয়ের প্রবণতা বৃদ্ধি পেতে থাকায় মাস্টারকার্ড ও ব্র্যাক ব্যাংকের নতুন এই কার্ড মিলেনিয়াদের ব্যক্তি বিশেষের চাহিদা-মাফিক অনন্য আর্থিক সমাধান এনে দিবে।

এই কার্ডের নতুন ব্যবহারকারীদের জন্য ‘ওয়েলকাম প্যাক’ হিসেবে থাকছে ই-কমার্স পোর্টাল, পোশাকের দোকান, বিউটি সেলুন ও কফি শপগুলোতে কেনাকাটার বিপরীতে ক্যাশব্যাক, ভাউচার, ডিসকাউন্ট বা মূল্যছাড়সহ অতুলনীয় রিওয়ার্ডস ও সুবিধা। পাশাপাশি তাদের জন্য রয়েছে দেশের সাড়ে ৫ হাজারের বেশি পার্টনার আউটলেটে- গ্রোসারি বা মুদিপণ্য ও অনলাইনভিত্তিক কেনাকাটায় বোনাস পয়েন্ট রিওয়ার্ড, হোটেলে অবস্থানকালে (বোগো বা বাই-ওয়ান-গেট-ওয়ান) সুবিধা, ডাইনিং ও বিভিন্ন লাইফস্টাইল অফার। কার্ডহোল্ডারদের জন্য আরো থাকছে এয়ারপোর্ট লাউঞ্জে বছরে ২টি কমপ্লিমেন্টারি ভিজিট ও ভ্রমণের ক্ষেত্রে ৫,০০০ মার্কিন ডলার এনডোর্স করার বিপরীতে ৫০০ বোনাস পয়েন্ট অর্জনের সুযোগ।

এছাড়াও এই কার্ড ব্যবহার করে মিলেনিয়ালরা কোনো ইন্টারেস্ট ছাড়াই রিটেইল পণ্য কেনার সুযোগ পাবেন। ‘মাস্টারকার্ড মিলেনিয়াল টাইটেনিয়াম ক্রেডিট কার্ড’ ব্যবহার করে গ্লোরিয়া জিন্স, নর্থ-এন্ড কফি, ক্রিমসন কাপ, কুপার্স, ডোমিনোজ পিৎজা- তে মাসে নূন্যতম ৫০০০ টাকা খরচে ১০০০ রিওয়ার্ড পয়েন্ট জেতার সুযোগ থাকবে, উইকেন্ডে নির্ধারিত গ্রোসারি বা মুদিপণ্যের দোকানে কেনাকাটায় মাসিক ভিত্তিতে দ্বিগুণ বোনাস রিওয়ার্ড পয়েন্ট এবং নির্দিষ্ট অনলাইন ফুড ডেলিভারি অ্যাপে ১৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক সহ বছরজুড়ে আরো নানা সুবিধা থাকছে।

এ প্রসঙ্গে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, সবার জন্য একটি নতুন প্রজন্মের ডিজিটাল ব্যাংক হিসেবে মাস্টারকার্ডের সাথে যৌথভাবে প্রথমবারের মতো বাংলাদেশের মিলেনিয়াল প্রজন্মের জন্য মিলেনিয়াল ক্রেডিট কার্ড চালুর ঘোষণা দিতে পেরে ব্র্যাক ব্যাংক অত্যন্ত আনন্দিত। আমরা বিশ্বাস করি, তরুণ প্রজন্মকে দেশের অর্থনীতিতে সম্পৃক্ত করা ও তাদের ক্ষমতায়নের জন্য এটাই সবচেয়ে উপযুক্ত সময়। এতে তারা নিজেদের পূর্ণ সম্ভাবনা ও গুরুত্ব অনুধাবন করতে পারবেন। ব্র্যাক ব্যাংক আশা করে, সর্বাধুনিক প্রযুক্তিভিত্তিক সেবা তরুণ প্রজন্মের হাতের নাগালে এনে দেওয়ার এই চেষ্টা শুধু তাদের দৈনন্দিন লাইফস্টাইল বা জীবনধারার চাহিদাই পূরণ করবে না, বরং এর পাশাপাশি তাদের ব্যক্তিগত এবং পেশাগতভাবে এগিয়ে যাওয়ার ক্ষেত্রেও সহায়ক হবে।

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, বর্তমানে বাংলাদেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশই মিলেনিয়াল প্রজন্মের। তাই ধারাবাহিক পরিবর্তনের মাধ্যমে মোবাইল ফোনের মতো প্রযুক্তি নির্ভর এই প্রজন্মকে নগদবিহীন অর্থাৎ ডিজিটাল পদ্ধতির লেনদেনে অভ্যস্ত করে তোলার অসাধারণ সম্ভাবনা রয়েছে। প্রযুক্তিভিত্তিক অত্যাধুনিক লেনদেন সেবাদাতা কোম্পানি হিসেবে মাস্টারকার্ড মিলেনিয়াল প্রজন্মের গ্রাহকদের জন্য নিরাপদ ও বিরামহীন লেনদেন অভিজ্ঞতা নিশ্চিত করতে বদ্ধপরিকর। ব্র্যাক ব্যাংকের সাথে বাংলাদেশে এই ধরনের কার্ডসেবা প্রথম চালু করতে পেরে মাস্টারকার্ড অত্যন্ত আনন্দিত।

তরুণ প্রজন্মের প্রিয় মুখ জোহাদ রেজা চৌধুরী (নেমেসিস ব্যান্ড দলের ভোকালিস্ট) এবং অভিনেত্রী তাসনিয়া ফারিন দুজনই মাস্টারকার্ড মিলেনিয়াল ক্রেডিট কার্ডের ফিচারগুলো নিয়ে অত্যন্ত আশাবাদী। তাই তরুণ প্রজন্মের কাছে এই কার্ডের প্রচারণা করবেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রেডিট কার্ড

২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ